যান্ত্রিক গোলযোগ উদ্বোধনের ১০ দিনের মধ্যেই , থমকে গেল দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো চলাচল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রোর দৌড় থমকে গেল উদ্বোধনের ঠিক ১০ দিনের মাথায়।যান্ত্রিক গোলযোগের জেরে এই রুটের মেট্রো চলাচল বন্ধ রাখা হয়েছে আজ সোমবার দুপুর থেকেই। যার জেরে চরম বিপাকের মধ্যে পড়েছে নতুন দুই স্টেশনের (নোয়াপাড়া ও বরাহনগর) যাত্রীরা।

কোন নতুন ঘটনা নয় মেট্রোর যান্ত্রিক গোলযোগ। কলকাতার মেট্রো পরিষেবাও এমনকি মাঝেমধ্যেই থমকে যায় যান্ত্রিক গোলযোগের কারণেই। কখনও বা নির্দিষ্ট স্টেশনে না থেমেই মেট্রো ছুটে চলে তার অবাধ গতিতে । আবার কখনও মেট্রো পরিষেবা সম্পূর্ণ বিপর্যস্ত হয় মেট্রোর লাইনে বিদ্যুত্‍ না থাকায়। দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটের মেট্রো চলাচল এদিন থমকে গেল সেই গোলযোগের কারণেই। জানা গিয়েছে, এদিন দুপুর পৌনে একটা নাগাদ যান্ত্রিক গোলযোগ দেখা দেয় নোয়াপাড়ার কাছে সিগন্যালিং পয়েন্টে। এর পরই মেট্রো চলাচল বন্ধ রাখা হয় ওই রুটে। কাজ চলছে। মেট্রোর উচ্চপদস্থ আধিকারিকরাও এমনকি রয়েছেন ঘটনাস্থলে। তাঁরা আরও জানিয়েছেন, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে ফের মেট্রো চলবে মেরামতির কাজ শেষ হলেই। আপাতত মেট্রো চলাচল করছে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত।

তবে চরম বিতর্ক দেখা দিয়েছে উদ্বোধনের ১০ দিনের মাথায় যান্ত্রিক গোলযোগ ঘটনায়। বিপাকে পড়েছেন এমনকি এই রুটের নিত্যযাত্রীরা। তাঁদের একাংশের অভিযোগ, উদ্বোধনের জন্য তাড়াহুড়ো করা হয়েছিল ভোটের মরশুমে। তাই মেট্রো পরিষেবা থমকে গেল চালু হওয়ার মাত্র দশদিনের মধ্যেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *