কৃতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কাউন্সিলরের উদ্যোগে বিশেষ সম্মাননা জ্ঞাপন অনুষ্ঠান মধ্যমগ্রামে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শুধু কৃতি ছাত্র-ছাত্রীদের নয় পাশাপাশি মধ্যমগ্রাম পুরসভার ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সুকুমার মন্ডল নজির স্থাপন করলেন ওই পড়ুয়াদের অভিভাবকদের সম্মাননা প্রদান করে ।রবিবার এক স্বর্ণালি সন্ধ্যায়এই অনুষ্ঠানের শুভ সূচনা হয় সারেগামাপা ও ইন্ডিয়ান আইডল খ্যাত সঙ্গীত শিল্পী রাজশ্রী বাগের গানের মধ্যে দিয়ে । প্রধান অতিথি হিসেবে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্য ও সরবরাহ মন্ত্রী রথীন ঘোষ, বারাসাত লোকসভা কেন্দ্রের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, মধ্যমগ্রাম পুরসভার পুর প্রধান নিমাই ঘোষ, উপ পুর প্রধান প্রকাশ সাহা। এদিনের অনুষ্ঠানে সম্মান প্রদান করা হয় দু’শোর উপর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের কৃতি পড়ুয়াদের ।

তবে শুধু কৃতি শিক্ষার্থীই নয় তাদেরকে উৎসাহিত করতে সম্মান প্রদান করে শুভেচ্ছা জানানো হয় তাদের অভিভাবকদেরকেও । পাশাপাশি সবুজের বার্তা দেওয়া হয় তাদের বৃক্ষ প্রদান করেও । বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার এদিনের অনুষ্ঠানেএও বলেন, আপনার সন্তানদের এমন ভাবে শিক্ষা প্রদান করুন তারা যেন সমাজকে দক্ষ করে তুলতে পারে আগামীতে পথপ্রদর্শক হয়ে।পাশাপাশি তিনি আরও বলেন আজকাল একটা বড় দুঃখের বিষয় হল, এখন বৃদ্ধাশ্রমে পাঠিয়ে দেয় বাবা- মা বয়স্ক হয়ে গেলে। তিনি আরও বলেন বাবা মা কে সেবা করুন তাদেরকে সুশ্রা করুন।

রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ এদিনের অনুষ্ঠানে বলেন, এমন সম্মাননা অনুষ্ঠান আরও করা দরকার ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করতে , এছাড়াও পড়ুয়ারা স্কুল মুখো হতে পারছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে কন্যাশ্রী, যুবশ্রী সহ একাধিক প্রকল্পের জেরে সেই কথাও তিনি বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *