আজ ব্রাত্য বসু শিক্ষা দফতরে বৈঠক বসছে চলেছে এসএসসির চাকরিপ্রার্থীদের সঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আজ সোমবার রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জরুরি বৈঠক করতে চলেছেন এসএসসির আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের সঙ্গে । আজ এই বৈঠক হওয়ার কথা রয়েছে বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীর কার্যালয়ে।জানা গেছে, শনিবারই ওই আন্দোলনরত চাকরিপ্রার্থীদের বিকাশ ভবনে এই বৈঠকের আশ্বাস দেওয়া হয় শিক্ষা দফতর থেকে ফোন করে। তবে, বৈঠক বাতিল হতে পারে বিশেষ পরিস্থিতিতে। কিন্তু, সেটা বিশেষ পরিস্থিতি তৈরি হলে তবেই । না-হলে বদলাবেনা না বৈঠকের সূচি। এদিকে আন্দোলনকারী এসএসসি চাকরিপ্রার্থীরা স্বভাবতই খুশি । তাঁরা ইতিমধ্যেই ঠিক করে নিয়েছেন বিকাশ ভবনে যাবে আট জনের এক প্রতিনিধিদল। এমনকি তাঁরা কথা বলবেন নবম থেকে দ্বাদশ শ্রেণির মেধাতালিকভুক্ত প্রত্যেক প্রার্থীর সুনিশ্চিতভাবেই যাতে চাকরিটা হয়, সেই নিয়েই।

প্রসঙ্গত, এর আগে তৃনমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় গত ২৯ জুলাই আন্দোলনরত চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক করেন তারই ক্যামাক স্ট্রিটের অফিসে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। কিন্তু এই বৈঠকের পরেই প্রশ্ন উঠতে থাকে ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে তিনি শিক্ষামন্ত্রী নাকি দলীয় কর্মী, তৃণমূলের নেতা ? তাই এবার এসএসসির আন্দোলনকারী চাকরিপ্রার্থীরা ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করতে চলেছেন শিক্ষামন্ত্রী হিসেবে ।এমনকি বিরোধীরা এ-ও প্রশ্ন তুলেছিলেন, ব্রাত্য বসু শিক্ষামন্ত্রী হিসেবেই যদি বৈঠক করে থাকেন, তবে তিনি কেন অভিষেকের কার্যালয়ে সেই বৈঠক করলেন ? ক্যামাক স্ট্রিটে অভিষেকের কার্যালয় তো তৃণমূলের দলীয় দফতর। সেখানে রাজ্যের শিক্ষামন্ত্রী এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে কিভাবে বৈঠক করতে পারেন?

এই সমালোচনায় যোগ্য উত্তর খুঁজে না-পেয়ে এসএসসি চাকরিপ্রার্থীরাও জানিয়ে দিয়েছিলেন, তাঁরা আন্দোলন তুলছেন না। আগে চাকরি হবে, তারপর প্রশ্ন আন্দোলন প্রত্যাহারের । তাদের কথামতো বৈঠক শেষ পর্যন্ত হলে, আজ সোমবারই হতে চলেছে এই বিতর্কের অবসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *