রাজ্য সরকার মানুষের পাশে দাঁড়াবে আধার নিষ্ক্রিয় হলেই , মুখ্যমন্ত্রীর দ্রুত উদ্যোগ নিতে নির্দেশ এমনকি মুখ্যসচিবকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সম্প্রতি আধার নিষ্ক্রিয় হওয়ার অভিযোগ মিলেছে রাজ্যের একাধিক জেলায়। এমনই একগুচ্ছ অভিযোগ পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও । এবার সিউড়ির জনসভা মঞ্চ থেকে আধার নিষ্ক্রিয় ইস্যুতে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যবাসীর আধার নিষ্ক্রিয় হলে পাশে থাকারও বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। এপ্রসঙ্গে তড়িঘড়ি বিশেষ পদক্ষেপের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিবকে।

মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক কী বলেছেন? অনেকের আধার লিঙ্ক কেটে দিচ্ছে। জামালপুরে ৫০ জনের আধার লিঙ্ক কেটে দিয়েছে। বর্ধমান, বীরভূম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, উত্তরবঙ্গেও আধার লিঙ্ক কেটে দিচ্ছে। কোন অধিকারে ওরা আধার লিঙ্ক কেটে দিচ্ছ? ওদের লজ্জা করে না!”

চক্রান্ত তত্ত্ব মমতার… “কেউ যাতে ইলেকশনের আগে ব্যাঙ্ক লোন , ফ্রিতে রেশন , লক্ষ্মীর ভাণ্ডার না পায় তার জন্য চক্রান্ত হচ্ছে। আধার কার্ড না থাকলেও কোনও স্কিম বন্ধ হবে না। আমাদের কার্ডের মাধ্যমে স্কিম চালিয়ে যাব।”

আধার-অভিযোগে অনলাইন পোর্টাল চালুর নির্দেশ রাজ্যের : আধার নিষ্ক্রিয় হলে অভিযোগ নিতে এদিনই মুখ্যসচিবকে একটি অনলাইন পোর্টাল চালুর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আধার নিষ্ক্রিয় হলে ওই অনলাইন পোর্টালে গিয়ে অভিযোগ জানাতে পারবেন রাজ্যবাসী। এমনকী কারও আধার নিষ্ক্রিয় হলে পরবর্তী বিকল্প হিসেবে কোন পদক্ষেপ করা যায় সেব্যাপারে সাহায্যেরও আশ্বাস দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের (২০২৪) আর মাত্র কিছুদিন বাকি রয়েছে। তার আগে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে BJP নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার এভাবে আধার লিঙ্ক কেটে দিয়ে সাধারণ মানুষকে রাজ্য সরকারের নানা প্রকল্প থেকে বঞ্চিত করার চক্রান্ত করছে বলে অভিযোগ মুখ্যমন্ত্রীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *