অবশেষে শুরু হল দুয়ারে সরকার কর্মসূচি , নজর কাড়ল মহিলাদের দীর্ঘ লাইন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবারও শুরু হল দুয়ারে সরকার কর্মসূচি। রাজ্য জুড়ে দুয়ারে সরকার কর্মসূচী শুরু হয়েছে ১৬ই অগাস্ট থেকে। রাজ্য সরকারের দুয়ারে সরকার কর্মসূচী মূলত রাজ্য জুড়ে ব্যাপক সাড়া ফেলেছিল ২০২১ বিধানসভা নির্বাচনের আগের মুহূর্তে। আবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারের সরকারের কথা জানান তৃতীয় বার ক্ষমতায় আসার পর। মুখ্যমন্ত্রী জানান, বছরে এবার থেকে দুবার করে গ্রহণ করা হবে দুয়ারে সরকার কর্মসূচী।

আবারও ১৬ই অগাস্ট থেকে দুয়ারে সরকার কর্মসূচি শুরু হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী। রাজ্য সরকারের দুয়ারে সরকার কর্মসূচী ইতিমধ্যেই শুরু হয়েছে কলকাতা সহ বিভিন্ন জেলা জুড়ে। বুধবার ১৮ই অগাস্ট বর্ধমান ২ নম্বর ব্লকের বৈকন্ঠপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের জ্যোতরাম বিদ্যাপীঠ হাই স্কুলে দুয়ারের সরকারের শিবির শুরু হল এই কর্মসূচীর আওতায়। জানা যায়, সাধারণ মানুষজন টর্চ লাইট হাতে নিয়ে লাইনে দাঁড়িয়ে পড়েন ভোর ৩ টে থেকেই। ভোর ৩টে থেকে লাইনে দাঁড়ানোর পর লাইনে ৫০০ ছুঁই ছুঁই মানুষ সকাল ৭ টা বাজলেই। সকাল থেকেই মহিলাদের লম্বা লাইন ছিল চোখে পড়ার মত।

এবারের দুয়ারে সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ হল লক্ষ্মীর ভান্ডার প্রকল্প। বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন আবারও ক্ষমতায় এলে তফসিলি জাতি উপজাতি মহিলাদের ১০০০ টাকা এবং সাধারণ মহিলাদের জন্য ৫০০ টাকা করে দেওয়া হবে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের আওতায়। সেইমত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ঘোষণা করেন তৃতীয় বারের জন্য তৃণমূল কংগ্রেস সরকারে আসার পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *