রেল ফের রাজ্যকে চিঠি পাঠাল লোকাল ট্রেন পরিষেবা চালু করতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : স্টাফ স্পেশাল ট্রেনে ভিড় বাড়ছে ক্রমশ । মানা যাচ্ছে না এমনকি দূরত্ব বিধিও। প্রথমে ট্রেনে যাতায়াতের অনুমতি ছিল স্বাস্থ্যকর্মীদের। ভিড় ক্রমশ বেড়েই চলেছে তারপর ব্যাঙ্ককর্মী এবং তারপর পোস্টাল এন্ড টেলিগ্রাফের কর্মীদেরও স্টাফ স্পেশালে ওঠার অনুমতি দেওয়ার ফলেই। তাই এবার রেল রাজ্যকে চিঠি দিল ফের লোকাল ট্রেন চালু করার আবেদন জানিয়ে।

তবে রেল সূত্রে জানা গিয়েছে, এই বিষয়ে রাজ্যের তরফে কোনও উত্তর মেলেনি এখনও পর্যন্ত। রাজ্য সরকার কার্যত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে আগামী ১৫ জুন পর্যন্ত। এমনকি মনে করা হচ্ছে, আগামীকাল কোনও সবুজ সংকেত মিলতে পারে লোকাল ট্রেন পরিষেবা ফের চালু করার ব্যাপারে। পাশাপাশি রেল কর্তৃপক্ষও প্রস্তুত লোকাল ট্রেন চালাতে । লোকাল ট্রেন পরিষেবা ফের শুরু হবে কোন রকম সবুজ সংকেত মিললেই । এক রেল কর্মী জানিয়েছেন পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনের ট্রেনগুলিতে ভিড় সামাল দেওয়া একরকম অসম্ভব হয়ে পড়ছে বলেই।

নাম প্রকাশে অনিচ্ছুক এই রেলকর্মী আরও জানান, প্রতিদিনই যাত্রী ক্রমশ বেড়েই চলেছে জরুরি পরিষেবার নাম করে। এই স্টাফ স্পেশাল ট্রেনগুলির প্রথম কামরাগুলিতে রেল কর্মীদের জন্য এবং পরের কামরাগুলিতে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য ব্যবস্থা করা হয় । তবে অনেক সময় অন্যান্য জরুরি পরিষেবার কর্মীরাও উঠে পড়েন প্রথম ছটি কামরার মধ্যে। এমনকি এই ডিভিশনে তেমন কোন লাভ হচ্ছে না সারাদিনে ৩০০ টির মতো ট্রেন চালিয়েও। দিনে দিনে ক্রমে বেড়েই চলেছে ভিড়। তাই এবার শিয়ালদহ ডিআরএম রাজ্য কে চিঠি দিয়েছেন লোকাল ট্রেন পরিষেবা চালু করার আবেদন জানিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *