শিবসেনা সুপ্রিম কোর্টে গেলো আস্থাভোটের নির্দেশকে চ্যালেঞ্জ করে , বিকেলেই শুনানি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে শক্তি পরীক্ষার মুখোমুখি হওয়ার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্র বিধানসভায়। আর সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই শিবসেনার মুখ্য সচেতক সুনীল প্রভু সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন । রাজ্যপালের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে সুনীল সুপ্রিম কোর্টে গিয়েছেন । তাঁর দাবি, ইতিমধ্যেই শীর্ষ আদালতে বিচারাধীন রয়েছে একনাথ শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহী শিবসেনা বিধায়কের পদ খারিজের মামলা । আর তার মধ্যেই একেবারেই ন্যায়সঙ্গত নয় রাজ্যেপালের এই নির্দেশ। ১৬ জন বিধায়কের পদ খারিজের বিষয়ে কোনও সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিধানসভায় যাতে কোনও শক্তিপরীক্ষা না হয় সুনীল সেই আবেদনও করেছেন। এই বিষয়ে শুনানি হওয়ার কথা বুধবার বিকেল ৫টায় । এই বিষয়ে যেন বুধবারই শুনানি হয় শিবসেনার তরফে সেই আবেদনও করা হয়েছে।

প্রসঙ্গত, বিধানসভার সচিব রাজেন্দ্র ভাগবতকে চিঠি লিখে রাজ্যপাল বৃহস্পতিবার ১১টায় বিশেষ অধিবেশনের ডাক দেওয়ার নির্দেশ দিয়েছেন। সেই অধিবেশনেই উদ্ধবকে সুযোগ দেওয়া হবে তাঁর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির পরিষদীয় নেতা দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে দেখা করার পরেই রাজ্যপাল বৃহস্পতিবার এই বিশেষ অধিবেশন ডাকার নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রীকেও বার্তা পাঠিয়েছেন আস্থাভোটে মুখোমুখি হওয়ার।

একই সঙ্গে অন্য বিক্ষুব্ধ বিধায়কেরাও আস্থাভোটে অংশ নিতে মুম্বই ফিরে আসবেন শিন্ডের নেতৃত্বে। শিন্ডে এবং বিক্ষুব্ধ বিধায়কেরা গুয়াহাটির একটি মন্দিরে গিয়েছিলেন বুধবার সকালে। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিন্ডে জানান বৃহস্পতিবারই মুম্বই যাবেন বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *