শুভেন্দুর ঘুম উড়েছে হাইকোর্টের নির্দেশে, তড়িঘড়ি সুপ্রিম কোর্টে ছুটলেন গ্রেফতারি এড়াতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শুভেন্দুর রক্ষাকবচ কার্যত কেড়ে নিয়েছে কলকাতা হাইকোর্ট ৷ তা নিয়ে শীর্ষ আদালতে আবেদন জানালেন বিধানসভার বিরোধী দলনেতা ৷ রক্ষাকবচ পেতে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । কলকাতা হাইকোর্ট তাঁর বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দিয়েছে । বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন জানিয়েছেন শুভেন্দু । তবে সুপ্রিম কোর্ট জরুরি ভিত্তিতে মামলার শুনানি শুনতে রাজি হয়নি । বিচারপতি এস কে কৌল এবং বিচারপতি শুধাংশু ধুলিয়ার বেঞ্চ জানিয়েছে, মামলাটি 4 অগস্ট তালিকাভুক্ত করা হবে ।

২০ জুলাই কলকাতা হাইকোর্ট নির্দেশে জানিয়েছে, পুলিশ প্রয়োজন মনে করলে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করতে পারে । তদন্তের পরও আইনানুগ ব্যবস্থা নিতে পারবে পুলিশ । এর জন্য পুলিশকে আদালতের অনুমতি নিতে হবে না । কলকাতা হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে দেশের সর্বোচ্চ আদালতে গেলেন বিজেপি বিধায়ক ।

এর আগে গত ডিসেম্বরে বিচারপতি রাজাশেখর মান্থারের বেঞ্চ শুভেন্দুকে রক্ষাকবচ দিয়েছিল । তাঁর বিরুদ্ধে পুলিশ কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না বলে জানিয়েছিল আদালত । তাতে সমস্যায় পড়েছিল পুলিশ । তবে এদিন আদালতে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তাঁর রক্ষাকবচ হারিয়েছেন ।

২০ জুলাই কলকাতা হাইকোর্টের দেওয়া নির্দেশে স্থগিতাদেশ চেয়ে আবেদন জানিয়েছেন শুভেন্দু অধিকারী । আবেদনে জানানো হয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশের জেরে একাধিক এফআইআর করা হতে পারে বিজেপি নেতার বিরুদ্ধে । এতে তাঁর স্বাধীনতায় হস্তক্ষেপ করা হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন শুভেন্দু অধিকারী । ২৪ জুলাই সুপ্রিম কোর্টে তিনি একটি স্পেশাল লিভ পিটিশন দায়ের করেন । তারপরও তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে ।

বিরোধী দলনেতা সর্বোচ্চ আদালতে আবেদনে জানান, পুলিশ বর্তমান শাসকদলের অধীনস্ত । সরকারের ইশারাতেই কাজ করে পুলিশ । তাই ক্রমাগত প্রতিটি পদক্ষেপ আবেদনকারীর বিরুদ্ধে এভাবেই করা হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *