শেষ রক্ষা হল না পালিয়ে গিয়েও, অবশেষে গ্রেফতার হল এগরা বিস্ফোরণে মূল অভিযুক্ত ভানু বাগ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে গ্রেফতার হল পূর্ব মেদিনীপুরের এগরায় বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে মূল অভিযুক্ত ভানু বাগ। একইসঙ্গে এমনকি গ্রেফতার করা হয়েছে তাঁর ছেলেকেও। গত মঙ্গলবার এগরার খাদিকুল গ্রামে ৮ জনের মৃত্যু হয় বাজি কারখানায় বিস্ফোরণের জেরে । বেআইনি ওই কারখানার মালিক ভানু ওরফে কৃষ্ণপদ বাগ। ভানু বাগ এলাকা ছেড়ে চম্পট দেন বিস্ফোরণের পরেই। এদিকে স্থানীয়ারা দাবি করেছিলেন রাজ্যের সীমানা পেরিয়ে তিনি ওড়িশায় পালিয়ে গিয়েছিলেন বলে । সূত্র মারফত জানা গিয়েছে সেই মতো ওড়িশার কটকের একটি হাসপাতালে হানা দিয়ে ভানু বাগ ও তাঁর ছেলেকে পুলিশ গ্রেফতার করে বলেই ।

উল্লেখ্য, গত মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরণ ঘটে পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় । বিস্ফোরণের জেরে বাকি সব কিছু উড়ে যায় ওই বাড়িটির কাঠামো ছাড়া । মারাত্মক ওই বিস্ফোরণে ৮ জনের মৃত্যু হয় । আহত বেশ কয়েককজন চিকিৎসাধীন রয়েছেন। খাদিকুল গ্রামের ওই বাজি কারখানার মালিক ভানু বাগ। স্থানীয়রা জানিয়েছেন বিস্ফোরণের সময়েও ভানু সেখানেই ছিলেন বলে । তবে বিস্ফোরণের জেরে তিনিও জখম হয়েছিলেন।

স্থানীয়রা এও জানায় বিস্ফোরণের পরপরই একটি গাড়িতে চেপে এলাকা ছেড়ে পালিয়ে যান ভানু বাগ। তিনি ওড়িশায় পালিয়েছেন বলে সূত্র মারফত পুলিশ খবর পায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এগরা বিস্ফোরণের তদন্তভার সিআইডির হাতে দেন। বিভিন্ন সূত্র মারফত খবর পেয়ে ওড়িশার কটকের একটি হাসপাতালে হানা দেয় পুলিশ। ওই হাসাপাতালেই ভানু বাগ, তাঁর ছেলে ও ভাইপো চিকিৎসাধীন ছিলেন বলে সূত্রের খবর। এঁরা প্রত্যেকেই আহত হয় বিস্ফোরণের জেরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *