চিকিৎসকদের টাকা দিতে হচ্ছে বদলির জন্য , শান্তনু সেন, নির্মল মাজির বিস্ফোরক চিঠি রাজ্যের ডিজি-কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সরকারি স্বাস্থ্যক্ষেত্রে বদলির জন্য চিকিৎসকদের দিতে হচ্ছে টাকা! এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন তৃণমূল সাংসদ শান্তুনু সেন ও শাসক দলের বিধায়ক নির্মল মাজি। এই অভিযোগে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যর কাছে অভিযোগপত্র পাঠালেন তৃণমূলের দুই হেভিওয়েট চিকিৎসক নেতা। রাজ্য আইএম‌এ (ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন)-এর প্যাডে সেই অভিযোগ জানানো হয়েছে। সেখানে শান্তুনু সেন ও নির্মল মাজি দুজনেরই সই রয়েছে। আর যাঁর বিরুদ্ধে অভিযোগ, সেই চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসও তৃণমূল ঘনিষ্ঠ বলেই পরিচিত।

সোমবারই অভিযোগ জানিয়ে রাজ্য পুলিশের ডিজি’র কাছে অভিযুক্তের বিরুদ্ধে এ‌ফ‌আইআর দায়ের করার আর্জি জানিয়েছেন, শান্তুনু সেন ও নির্মল মাজি। একদিকে যখন শিক্ষা ক্ষেত্রে নিয়োগ কেলেঙ্কারির অভিযোগে রাজ্যের শাসক দলের দিকে আঙুল উঠেছে, তার মধ্যেই এই চাঞ্চল্যকর অভিযোগ রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রে। প্রশ্ন উঠছে, একটি ঘটনা? নাকি এমন দুর্নীতির অভিযোগ প্রায়ই ওঠে?

এ প্রসঙ্গে সাংসদ তথা আইএমএ-র রাজ্য সম্পাদক শান্তনু সেন বলেন, ‘আমাদের কাছে একজন চিকিৎসক অভিযোগ জানিয়েছেন। আইএমএ মনে করেছে ব্যবস্থা নেওয়া উচিত, তাই এই পদক্ষেপ করেছে। আগেও ওই ব্যক্তির সম্পর্কে অভিযোগ পেয়েছি। প্রেসিডেন্টের সিদ্ধান্ত অনুযায়ী, এই পদক্ষেপ করা হয়েছে।’ তবে কি তৃণমূল নেতারা মেনে নিচ্ছেন, বদলির জন্য টাকা দিতে হয় চিকিৎসকদের? উত্তরে শান্তনু সেন বলেন, ‘আমার জানা নেই। আমরা একটাই অভিযোগ পেয়েছি।’ তৃণমূল সাংসদ ও বিধায়ক দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্সে বিশ্বাস করেন বলেই এমন পদক্ষেপ করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।

নির্মল মাজি বলেন, ‘আইএমএ-র যে কোনও সদস্যের কাছে আর্থিক অনিয়মের অভিযোগ এলেই সঙ্গে সঙ্গে তার ব্যবস্থা নেওয়া হয়। এ ক্ষেত্রেও তাই হয়েছে।’ চিঠিতে বিরুপাক্ষকে শাসক ঘনিষ্ঠ বলে উল্লেখ করা হলেও, তা নিয়ে মুখ খোলেননি নির্মল মাজি। তিনি বলেন, ‘পুলিশ অভিযোগ খতিয়ে দেখে শাস্তির ব্যবস্থা করবে নিশ্চয়।’ আর স্বাস্থ্য ক্ষেত্রে দুর্নীতি হচ্ছে কি না, বিরুপাক্ষকে ধরলেই সব স্পষ্ট হয়ে যাবে বলে মনে করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *