সংসদ ব্যাপক উত্তাল হল রাহুল-আদানি ইস্যুতে ! সংসদে কংগ্রেস নেতারা বিজেপির অভিযোগের উপযুক্ত জবাব দিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বৃহস্পতিবার সংসদের অধিবেশন শুরু হতেই রাহুল গান্ধী এবং আদানি ইস্যুতে অধিবেশন মুলতুবি হয়ে যায়। এদিন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী সংসদে যাবেন এবং লন্ডনে ভারতের গণতন্ত্র নিয়ে তাঁর করা মন্তব্য নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, তাঁর মোকাবিলা করবেন। কংগ্রেসে তরফে এব্যাপারে বিজেপির ক্ষমা চাওয়ার দাবি উড়িয়ে দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে রাহুল গান্ধীকে নিশানা করেছেন, আইনমন্ত্রী কিরেণ রিজিজু। তিনি অভিযোগ করেছেন, কংগ্রেস নেতা দেশ হেয় করতে লন্ডনে মিথ্যা বলেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন, যে ব্যক্তি দেশে দিনরাত সরকারকে লক্ষ্য করে বেশি কথা বলে, সেই বিদেশে গিয়ে বলে ভারতে তার কথা বলার স্বাধীনতা নেই। তাঁর আরও অভিযোগ রাহুল গান্ধী ভারত বিরোধী শক্তির ভাষায় কথা বলেছেন। রাহুল গান্ধী যা বলেন, ভারত বিরোধী গ্যাং-এর সদস্যরা তার পুনরাবৃত্তি করেন বলে মন্তব্য করেছেন তিনি। একজন সাংসদ হিসেবে তিনি সংসদের মর্যাদা ক্ষুণ্ণ করেন বলেও অভিযোগ করেছেন তিনি।

তিনি কটাক্ষ করে বলেছেন, রাহুল গান্ধী কংগ্রেসকে ডুবিয়ে দিলে তাদের কিছু হবে না। কিন্তু তিনি যদি জাতির ক্ষতি কিংবা অপমানে়র চেষ্টা করেন, তাহলে নাগরিক হিসেবে চুপ করে থাকবেন না বলে জানান তিনি। দেশষ কংগ্রেস নেতৃত্বকে প্রত্যাখ্যান করেছে বলে, তিনি (রাহুল) দেশের বাইরে গিয়ে দেশকে কলঙ্কিত করবেন, তা হতে পারে না।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খারগে লন্ডনে রাহুল গান্ধীর করা মন্তব্য নিয়ে বিজেপির দাবি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন, ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই নেই। প্রধানমন্ত্রীকে নিশানা করে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী মোদী বিদেশ সফরে গিয়ে কংগ্রেসকে আক্রমণ করেন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী মোদী বেশ কয়েকটি দেশে গিয়ে দেশকে অপমান করে বলেছেন, ভারতে জন্ম নেওয়া পাপ ছিল। এইসব ব্যক্তিরাই এখন মত প্রকাশের স্বাধীনতাকে খর্ব করছেন বলে অভিযোগ করেছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ের বক্তৃতায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বলেছিলেন, ভারতে গণতন্ত্র চাপের মধ্যে রয়েছে। দেশে বিরোধীদের কণ্ঠস্বরকে দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। রাহুল অভিযোগ করেছিলেন, সংসদ, গণমাধ্যম, বিচার বিভাগ, ঘুরে বেড়ানো সবই সীমাবদ্ধ হয়ে পড়ছে। তিনি বলেছিলেন, ভারতের গণতন্ত্রের মৌলিক কাঠামোর ওপরে আক্রমণ করা হচ্ছে। বিরোধী নেতা হিসেবে তিনি সেই বিষয়টিকেই তুলে ধরছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *