হেমতাবাদ-এ- বনভোজন এর আয়োজন বন দপ্তরের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হেমতাবাদ বাহারাইল ফরেস্টে একরকম অবাধে বনভোজন চলল বন দপ্তরের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই।এই প্রসঙ্গে হেমতাবাদ বিডিও জানিয়েছেন, বাহারাইলে বনভোজন হয়েছে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করেই। বিষয়টি এমনকি নজরে এসেছে তাঁদেরও। সেখানে যাতে আগামীদিনে আর কোনো বনভোজন এর আয়োজন না করা যায় তার ব্যবস্থা গ্রহণ করা হবে। বনভোজন করতে আসা কালিয়াগঞ্জের বাসিন্দা নান্টু বর্মণ জানান, বনভোজন করা হয়েছে কোরোনা আবহের কথা মাথায় রেখে সামজিক দূরত্ব বজায় রেখেই।

কালিয়াগঞ্জের বাসিন্দা নান্টু বর্মণ আরও জানান, এই নিষেধাজ্ঞার খবর তাঁরা আগে পাননি। নিষেধাজ্ঞার খবর জানতে পারেন আসার পরই । তাঁরা পেছনের রাস্তা দিয়ে ভেতরে প্রবেশ করেন বনকর্মীদের অনুমতি নিয়েই। তাঁরা বনভোজন করেছেন কোরোনা সতর্কতা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখেই। রায়গঞ্জ ব্লকের বামুনগাও পঞ্চায়েত সদস্য মকবুল হোসেন জানান, বনভোজন নিষিদ্ধ হয়েছে তাঁর জানা ছিল না এই বিষয়টা। তিনি এখানে বনভোজন করেছেন শিক্ষকদের এনে।

হেমতাবাদএর বিডিও পৃথ্বীশ দাস জানান, কোরোনা আবহের কারণে জঙ্গলে বনভোজন নিষিদ্ধ করা হলেও বনভোজন করা হচ্ছে সেই জঙ্গলে, বিষয়টি নজরে এসেছে তাঁদের। প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন আগামীতে যাতে এই জঙ্গলে বনভোজন যাতে না করা করা যায় সেবিষয়েও। কোনওভাবেই বনভোজন করা যাবে না সরকারি নির্দেশ অমান্য করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *