কী হতে চলেছে ‘প্ল্যান বি’ ? কেজরীবাল গ্রেফতার হলে , উত্তরে মন্ত্রী যা জানালেন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জামিন পাননি প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। আবগারি নীতি দুর্নীতি মামলায় ইডি তলব করেছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকেও। মুখ্য়মন্ত্রীকে তলবের পরই আম আদমি পার্টির আশঙ্কা, গ্রেফতার করা হতে পারে কেজরীবালকে। মঙ্গলবার দিল্লির মন্ত্রী তথা আপ নেতা সৌরভ ভরদ্বাজ দাবি করলেন যে মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন খারিজ এবং ঠিক তারপরই মুখ্য়মন্ত্রী কেজরীবালকে তলব আসলে আম আদমি পার্টিকে রাজনৈতিকভাবে শাস্তি দেওয়ার জন্য করা হয়েছে। মঙ্গলবার একটি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে দিল্লির মন্ত্রী দাবি করেন, “রাজনৈতিকভাবে আম আদমি পার্টিকে নিশ্চিহ্ন করার লক্ষ্যেই এইসব করা হচ্ছে।”

আগামী ২ নভেম্বর আবগারি নীতি দুর্নীতি মামলার তদন্তে ইডির দফতরে তলব করা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরীবালকে। ইডির সমন পাঠানোর পরই, মঙ্গলবার দিল্লির মন্ত্রী অতিশী দাবি করেন. কেজরীবালকে জিজ্ঞাসাবাদ করার নামে ডাকা হলেও, আসলে গ্রেফতারির পরিকল্পনা করা হয়েছে। ইডি দফতরে গেলেই তাঁকে গ্রেফতার করা হবে। আরেক মন্ত্রী সৌরভ ভরদ্বাজও সেই কথাই বলেন। তিনিও দাবি করেন যে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করার পরিকল্পনা করা হচ্ছে।

যদি কেজরীবালকে গ্রেফতার করা হয়, তবে আপের ‘প্ল্যান-বি’ কী হবে? এই প্রশ্নের উত্তরে সৌরভ ভরদ্বাজ বলেন, “আপাতত আমরা এই বিষয় নিয়ে ভাবছি না। কোনও আলোচনা করা হয়নি। কেজরীবালই আমাদের নেতা এবং আমরা ওনার নেতৃত্বেই কাজ করব।”

প্রসঙ্গত, সোমবারই সুপ্রিম কোর্টে খারিজ হয়ে যায় মণীশ সিসোদিয়ার জামিনের আবেদন। শীর্ষ আদালতের তরফে জানানো হয়, ৩৩৮ কোটি টাকার আর্থিক লেনদেনের সম্ভাব্য যোগ পাওয়া গিয়েছে। এরপরই আবগারি নীতি দুর্নীতি মামলায় কেজরীবালকে তলব করে ইডি। আগামী ২ নভেম্বর তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *