‘রাহুল গান্ধী অপমান করছেন তার নিজের দেশকে , ওঁকে ক্ষমা চাইতে হবে অবিলম্বে’, রিজ্জুর মন্তব্যে’র পাল্টা তোপ খাড়গে-অধীরের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ‘রাহুল গান্ধী দেশের মানহানি করছেন, অবিলম্বে ওঁকে ক্ষমা চাওয়া উচিৎ’ মন্তব্য কেন্দ্রীয় আইনমন্ত্রীর কিরেন রিজ্জুর। কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরেন রিজ্জু এও বলেন, ‘লন্ডনের সেমিনারে যা বলেছেন তার জন্য রাহুল গান্ধীর ক্ষমা চাওয়া উচিৎ‘রাহুল গান্ধী অপমান করছেন তার নিজের দেশকে , ওঁকে ক্ষমা চাইতে হবে অবিলম্বে’, রিজ্জুর মন্তব্যে’র পাল্টা তোপ খাড়গে-অধীরের । তিনি অপমান করেছেন আমাদের গণতন্ত্র, বিচার বিভাগ ও দেশকে। যারা আমাদের দেশের বিরুদ্ধে কথা বলে তাদের বিরুদ্ধে আমাদের আওয়াজ তোলা উচিৎ তাদের বিরুদ্ধে ।” কেন্দ্রীয় আইনমন্ত্রী আরও বলেন, ‘আমি সংসদের একজন নির্বাচিত সাংসদ, আমি কীভাবে চুপ থাকব এই বিষয়ে। তিনি বলেন, “ দেশের মানুষ প্রত্যাখ্যান করেছে কংগ্রেস ও রাহুলকে। তারা আমাদের গণতন্ত্র ও সংসদের মর্যাদা ক্ষুন্ন করেছে। এটা গ্রহণযোগ্য নয়”।

অন্যদিকে, রিজিজুর বক্তব্যের প্রেক্ষিপ্তে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এও বলেন ক্ষমা চাওয়ার কোন প্রশ্নই আসে না। তিনি আরও বলেন, “আদানি দুর্নীতি নিয়ে বিরোধীশিবির জেপিসি তদন্তের দাবি জানালেও তা উপেক্ষা করা হচ্ছে সরকারের তরফে । সংসদে সরকার ক্রমাগত মরিয়া বিরোধীকন্ঠকে রোধ করতে । কেন্দ্রও বেকারত্ব ও মুদ্রাস্ফীতি নিয়ে কোনো আলোচনা করতে চায় না। এর আগেও বহুবার মোদীজি ভারতের বিরুদ্ধে কথা বলেছেন বিদেশে গিয়ে। তাই রাহুলের বক্তব্যকে কেন্দ্র করে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।”

এদিকে বিজেপিকে নিশানা করেছেন লোকসভার বিরোধীদলীয় নেতা অধীর রঞ্জন চৌধুরীও। তিনি বলেন, “প্রতিদিন ক্ষমতাসীন দলের নেতারা সংসদের কার্যক্রম ব্যাহত করছেন আর বিরোধী দলের ওপর দোষ চাপাচ্ছেন। কর্ণাটক নির্বাচনকে সামনে রেখে তারা ষড়যন্ত্রের অংশ হিসেবে রাহুল গান্ধীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করছে। মোদী সরকারের সাহস থাকলে সংসদে বিতর্কের অনুমতি দিন রাহুল গান্ধীর বক্তব্য নিয়ে । কে আসলে দেশের বিরুদ্ধে আমরা তা প্রমাণ করব। রাহুলের এই মন্তব্য দেশের বিরুদ্ধে নয়, মোদী সরকারের বিরুদ্ধে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *