এবার করোনা টেস্ট করতে পারবেন বাড়িতে বসেই, ছাড়পত্র ICMR – এর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার ICMR ছাড়পত্র দিল বাড়িতেই করোনা টেস্ট করার। বুধবার নির্দেশিকা জারি করা হয়েছে এই বিষয়ে। বাড়িতে পরীক্ষা করা যাবে উপসর্গ থাকলে তবেই। পরীক্ষা করা যাবে এমনকি করোনা আক্রান্তের সংস্পর্শে এলেও । মোবাইল ফোনে অ্যাপে থাকবে পরীক্ষার নিয়মাবলী। পরীক্ষার রিপোর্ট অ্যাপেই আপলোড করতে হবে । পরীক্ষার সব তথ্য মজুত থাকবে ICMR-এর কাছেই।

এদিকে ICMR – একটি টেস্ট কিটকে অনুমতি দিল র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য। এই কিটের সাহায্যে নাক থেকে স্যাম্পেল নেওয়া যাবে বাড়িতে বসেই। হোম আইসোলেশন টেস্টিং কিটের জন্য অথোরাইজ করা হয়েছে MY LAB DISCOVERY SOLUTION LTD নামক পুণের সংস্থাকে। কিটের নাম COVISELF

ছাড়পত্র দেওয়ার পর একটি নির্দেশিকা জারি করা হয়েছে ICMR-এর তরফে। তাঁদের অবশ্যই টেস্ট করা উচিত্‍ যাঁদের মধ্যে করোনার লক্ষণ রয়েছে বা সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে এসেছেন। টেস্ট করা পদ্ধতি সম্বন্ধে বিস্তারিত জানানো রয়েছে সংস্থার তরফে দেওয়া ম্যানুয়েলে। হোম টেস্টিংয়ের জন্য গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোর থেকে মোবাইল অ্যাপ ডাউনলোড করতে হবে। রিপোর্ট পজিটিভ না নেগেটিভ তা জানা যাবে অ্যাপের মাধ্যমেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *