সাইকেল কারখানা গড়তে আগ্রহী রাজ্যসরকার, ‘সবুজসাথী’-র সুফল বাড়ি বাড়ি পৌঁছনোর নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ইতিমধ্যে চার জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রশাসনিক বৈঠক করলেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনগুলির উদ্দেশে সেই বৈঠকেই নির্দেশ দেন, করোনা পরিস্থিতির কারণে যদিও স্কুল নাও খোলে, তাহলেও সবুজসাথী প্রকল্পের সাইকেল পৌঁছে দিতে হবে বাড়িবাড়ি গিয়ে।

এই বৈঠকে মুখ্যমন্ত্রী এও বলেন, রাজ্য সরকার চায় সাইকেল তৈরি হোক এ রাজ্যেই। তাই সাইকেল কারখানা গড়ার ইচ্ছে রয়েছে বলেও জানান এ রাজ্যের মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “ আমরা সাইকেল কারখানা করতে চাই এ রাজ্যে। আমাদের এখানে যখন এত বেশি সাইকেল দেওয়া হচ্ছে তাহলে এখানে কেন সাইকেল কারখানা তৈরি হবে না!” তাঁর কথায়, “এতে তো আমাদের এখানে সুযোগ বৃদ্ধি পেতে পারে কর্মসংস্থানের ক্ষেত্রেও।দেখতে হবে এমনকি এই বিষয়টিকেও।”

তবে সার্বিক ভাবে সবুজসাথী প্রকল্প নিয়ে যে তাঁর ক্ষোভ রয়েছে মুখ্যমন্ত্রী এই বৈঠকেই সুস্পষ্ট করে দেন সেই প্রসঙ্গই। তিনি বলেন, “গত শিক্ষাবর্ষে যত সংখ্যাক ছাত্রছাত্রীকে সাইকেল দেওয়ার কথা ছিল এখনও দু’লক্ষ কম সাইকেল দেওয়া হয়েছে তার থেকে।” মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনকে নির্দেশ দিয়ে আরও বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষে কত সংখ্যক ছাত্রছাত্রীকে সবুজসাথী প্রকল্পের সাইকেল দেওয়া হবে তার লক্ষ্যমাত্রা নির্ধারণ করতে হবে অর্থ দফতরের সঙ্গে কথা বলেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *