অবশেষে মামলা দায়ের হল AIIMS-এ ময়নাতদন্তের দাবি জানিয়ে , হাইকোর্ট পর্যন্ত গড়াল আমহার্স্ট স্ট্রিটকাণ্ডের জল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আমর্হাস্টস্ট্রিট কাণ্ডে জল গড়াল আদালতে। আমর্হাস্ট স্ট্রিট থানায় অশোক কুমার সিং নামে এক যুবকের দেহ উদ্ধারের ঘটনায় পরিবারের তরফে পুলিশের বিরুদ্ধে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ তোলা হচ্ছে। ঘটনার সময়ে থানার সিসিটিভি ফুটেজ খতিয়ে চাইছে পরিবার। কিন্তু থানার পক্ষ থেকে সেই ফুটেজ এখনও তাঁদের দেওয়া হয়নি বলে অভিযোগ। এই বিষয়টি জানিয়েই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিসন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে পরিবার। পরিবারের দাবি, যুবকের ময়নাতদন্ত এইমসে করার অনুমতি দিক আদালত। সঙ্গে ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফিও করা হোক। ১২ টার মধ্যে মামলা দায়ের করার অনুমতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবারই এই মামলার শুনানির সম্ভাবনা।

পরিবারের দাবি, চুরি হওয়া কোনও মোবাইল না জেনেই কিনেছিলেন অশোক। তারপর তাঁকে থানায় ডেকে নিয়ে যায় পুলিশ। পরিবারের অভিযোগ, মাত্র ১০-১৫ মিনিটের মধ্যেই অশোক সিংয়ের ওপর ব্যাপক অত্যাচার চালাক পাঁচ জন পুলিশ কর্মী। কেবল সন্দেহের বশেই কোনও প্রমাণ ছাড়া তাঁকে ব্যাপক মারধর করা হয়। থানাতে যাওয়ার আগে পর্যন্তও সম্পূর্ণ সুস্থ ছিলেন অশোক। কিন্তু থানার ভিতর থেকে তাঁর দেহ উদ্ধার হয়। গোটার একটি ফুটেজ সামনে এসেছে। আর তা নিয়েই বিতর্ক।

পরিবারের দাবি, থানাতেই পিটিয়ে খুন করে দেওয়া হয়েছে অশোককে। যদিও পুলিশের দাবি, লক আপে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন অশোক। আর তারপরই মৃত্যু। থানার সিসিটিভি ফুটেজ চাইছে পরিবার। পাশাপাশি চাইছেন, যাতে অশোকের দেহের ময়নাতদন্তে কেন্দ্রের কোনও হাসপাতালে হয়। কারণ যেহেতু এক্ষেত্রে অভিযুক্ত পুলিশই। তাই রাজ্যের কোনও হাসপাতালে ময়নাতদন্ত হোক, তা চাইছে না পরিবার। তাতে রিপোর্ট প্রভাবিত হওয়ার আশঙ্কা করছেন তাঁরা। সেক্ষেত্রে AIIMS, কিংবা কমান্ড বা রেল হাসপাতালে ময়নাতদন্ত করাতে চাইছে পরিবার। সেই আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *