‘সাধারণ মানুষের জন্য নয়, এই বাজেট পেশ করা হয়েছে সরকার বাঁচাতেই, সংসদ তোলপাড় ইন্ডিয়া জোটের , বড় সিদ্ধান্ত ৪ মুখ্যমন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সাধারণ মানুষের জন্য নয়, সরকার বাঁচাতেই পেশ করা হয়েছে এই বাজেট, দাবি বিরোধীদের। বিহার, অন্ধ্র প্রদেশকে দু’হাত ঢেলে উজাড় করে দিলেও ব্রাত্য বিরোধী দলগুলির শাসিত রাজ্যগুলি। সরকারের এই দ্বিচারিতা নিয়েই আজ সংসদে সুর চড়াবে ইন্ডিয়া জোট। বিরোধী শাসিত রাজ্যগুলির সঙ্গে বঞ্চনা করা হয়েছে, এই অভিযোগ এনেই আজ সংসদে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে ইন্ডিয়া জোট।

মঙ্গলবার বাজেট পেশের পরই নয়া দিল্লির ১০ রাজাজি মার্গে কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গের বাসভবনে হাজির হয়েছিলেন ইন্ডিয়া জোটের নেতারা। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী থেকে শুরু করে কেসি বেণুগোপাল, শরদ পওয়ার, শিবসেনা (ইউবিটি)-র সাংসদ সঞ্জয় রাউত, অরবিন্দ সাওয়ান্ত, ডিএমকের সাংসদ টিআর বালু ও তিরুচি শিবা, জেজেএম-র সাংসদ মহুয়া মাজি, তৃণমূল কংগ্রেসের সাংসদ কল্য়াণ বন্দ্যোপাধ্যায়, আম আদমি পার্টির সঞ্জয় সিং ও রাঘব চাড্ডা উপস্থিত ছিলেন এই বৈঠকে।

এদিকে আজ ইন্ডিয়া জোটের সকল সাংসদরা বাজেটের বিরোধিতা করে বিক্ষোভ দেখান। সকাল সাড়ে ১০টায় তারা সংসদের সিড়িতে বিক্ষোভ কর্মসূচিও শুরু করেছেন।এর পাশাপাশি কংগ্রেস শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও বাজেটে বঞ্চনার অভিযোগে আগামী ২৭ জুলাই নীতি আয়োগের বৈঠকে যোগ দেবেন না বলে জানা গিয়েছে। কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, তেলঙ্গানার রেবন্ত রেড্ডি ও হিমাচল প্রদেশের সুখবিন্দর সুখু নীতি আয়োগের বৈঠকে যাবেন না বলেই সাফ জানিয়েছেন। পাশাপাশি তামিলনাড়়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনও এই বৈঠকে যোগ দেবেন না বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *