সায়েন্স সিটির ভিতরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, বাইরে বিজেপি কর্মী-সমর্থকদের তুমুল হাতাহাতি নিজেদের মধ্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রবীন্দ্রজয়ন্তীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যোগ দিয়েছিলেন কলকাতার সায়েন্স সিটিতে বিশেষ কবিপ্রণাম অনুষ্ঠানে। কিন্তু মঙ্গলবার সন্ধেয় প্রেক্ষাগৃহের বাইরে তুমুল বিশৃঙ্খলার সৃষ্টি হল সেই অনুষ্ঠান ঘিরেই। পাস নেওয়াকে কেন্দ্র করে তুমুল হাতাহাতি হয় বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে।

জানা যায়, যত সংখ্যক পাস বিলি করা হয়েছিল, বিজেপি কর্মী-সমর্থকরা সায়েন্স সিটিতে হাজির হন তার চেয়ে বেশি সংখ্যক। এমনকি অনেকেই ঢুকতে পারেননি আসন সংখ্যা সীমিত থাকায় । অমিত শাহ যখন গ্লোব থিয়েটারের ভিতরে বক্তৃতা দিচ্ছেন সেই সময়ই গেরুয়া সমর্থকরা বাইরে ধাক্কাধাক্কি-হাতাহাতি করেন।

তাঁদের দাবি ছিল , ভিতরে ঢুকতে দিতে হবে। পাস না থাকলেও তাঁরা ভিতরে ঢোকার জন্য চেষ্টা করেন। আয়োজকরা প্রথমে তাঁদের বোঝান। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। বাধ্য হয়েই বাধা দেন তাঁরা। এরপর শুরু হয় বাদানুবাদ এবং পরে হাতাহাতি। বিজেপির রাজ্য নেতৃত্বের অস্বস্তি বেড়েছে এই ঘটনায়। তবে রাত পর্যন্ত এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেননি দলের কোনও শীর্ষনেতা। এই ঘটনায় স্পষ্ট হয়েছে আয়োজকদের সঙ্গে নেতৃত্বের সমন্বয়ের অভাব।

প্রসঙ্গত, মঙ্গলবার অমিত শাহ জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে গিয়েছিলেন। তিনি ঘুরে দেখেন বিশ্বকবির জন্মভিটের প্রতিটি ঘর। কবিপ্রণামে এদিন অমিত শাহের সফর ঘিরে বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন ছিল জোড়াসাঁকোর ঠাকুরবাড়িতে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অংশ নিয়েছেন বিশ্বকবির মূর্তিতে মাল্যদান-সহ সেই সব কর্মসূচিতে। এরপর সন্ধেয় তিনি অংশ নেন সায়েন্স সিটিতে কবিপ্রণাম অনুষ্ঠানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *