স্ত্রী অসুস্থ প্রতিবেশীর এসির দূষণের জেরে , মুখ্য প্রশাসকের কাছে দ্বারস্থ হল এক অসহায় বৃদ্ধ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শহরের এক প্রবীণ নাগরিক এসি-র দূষণ নিয়ে এবার অভিযোগ জানালেন কলকাতা পৌরনিগমের কাছে। ওই প্রবীণ নাগরিক কলকাতা পৌরনিগমের মুখ্য প্রশাসকের কাছে ফোনে জানিয়েছেন, তার স্ত্রী ক্রমশ অসুস্থ হয়ে পড়েছেন প্রতিবেশীর এসি মেশিনের গরম দূষিত হাওয়া থেকে। এমনকি সমস্যার কোন রকম সমাধান হয়নি বিভিন্ন জায়গায় একাধিক অভিযোগ জানিয়েও। তাই একরকম বাধ্য হয়েই বেহালা রামকৃষ্ণ সরণি এলাকার এই বৃদ্ধ একটু সুরাহার আশায় অভিযোগ জানালেন মুখ্য প্রশাসকের কাছে। মুখ্য পৌর প্রশাসক ফিরহাদ হাকিম এমনকি খানিকটা বিব্রতও হন এই বিষয়ে নির্দিষ্ট পৌর আইন না থাকার কারণে।তিনি এমনকি কলকাতা পৌরনিগমের বিল্ডিং ইঞ্জিনিয়ার বিভাগের আধিকারিকদের নির্দেশ দেন বৃদ্ধের বাড়িতে পরিদর্শনে যেতেও।

মুখ্য প্রশাসকের কাছে ১৩০ নম্বর ওয়ার্ডের বেহালা রামকৃষ্ণ সরণি এলাকার প্রবীণ বাসিন্দা স্নেহ কর দাস অভিযোগ জানিয়েছেন, তাঁর স্ত্রী ট্রমাটাইজ হয়ে অসুস্থ হয়ে পড়েছেন প্রতিবেশীর লাগানো এসির গরম দূষিত হওয়া থেকেই। অভিযোগ পাওয়ার পর কলকাতা পৌরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম এও জানিয়েছেন, দুটি বাড়ির মাঝখানে যে পরিমান জায়গা ছাড়তে হয়, অনেক সময় প্রোমোটার বাড়ি তৈরি করে সেই নিয়মকে একরকম অবজ্ঞা করেই। ফলে এই ধরনের সমস্যা তৈরি হয়। পৌর প্রশাসকের নির্দেশে কলকাতা পৌর নিগমের বিল্ডিং ডিপার্টমেন্টের আধিকারিকরা অভিযোগ খতিয়ে দেখতে ওই বৃদ্ধ বৃদ্ধার বাড়ি পরিদর্শন করবেন।

পৌরনিগমের বিল্ডিং ইঞ্জিনিয়ার বিভাগের আধিকারিকরা এও জানিয়েছেন, বহু অসাধু প্রোমোটার নির্দিষ্ট জায়গা না ছেড়েই নির্মাণ কাজ করছে কলকাতা পৌর নিগমের আইন অমান্য করেই। এই বাড়িগুলিতে বিভিন্ন রকম সমস্যা দেখা দেয় পরবর্তী সময়। এসির গরম দূষিত বাতাস শারীরিক ক্ষতি করছে সংকীর্ণ জায়গায় উইন্ডো এসি বসানোর ফলে। এবং এর ফলে বৃদ্ধি পাচ্ছে দূষণের মাত্রাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *