কয়েকটি বেসরকারি স্কুলের বিরুদ্ধে ফি না কমানোর অভিযোগ উঠলো আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কয়েকটি স্কুল কুড়ি শতাংশ ফি কম নেওয়ার বিষয়টি মানছে না হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের নির্দেশ থাকা সত্ত্বেও৷ এমনি এক গুরুতর অভিযোগ করা হয় কলকাতা হাইকোর্টে। এই মামলারই শুনানি হয় বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে৷ মামলাকারীদের তরফে আইনজীবী উল্লেখ করেন,আরও বলেন , কলকাতার একটি স্কুলে প্রায় ৩৭০ জন জনের বেশি পড়ুয়াকে স্কুলের হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বের করে দেওয়া হয়েছে ফি দিতে না পারার কারণে। পাশাপাশি অনেক স্কুলও নিচ্ছে না এমনকি কুড়ি শতাংশ কম ফি।

বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় অবশ্য বলেন, আদালতের নির্দেশ মানা হচ্ছে না, এখনই এই সংক্রান্ত কোনও অভিযোগ আদালত গ্রহণ করবে না । কারণ মামলাটি সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে এই মুহূর্তে৷ সেখানে কী হয় সেটাই বিচার্য বিষয়। মামলাটি আগামী বছরের ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে ফের শুনানি হবে বলে বিচারপতি নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ ১৩ নভেম্বর বেসরকারি স্কুলগুলোকে ২০১৯ -২০ শিক্ষাবর্ষে ফি নেওয়ার ক্ষেত্রে অন্তত কুড়ি শতাংশ ছাড় দেওয়ার নির্দেশ দেন। এছাড়াও কোরোনার কারণে কোনওরকম ল্যাবরেটরি, ক্রীড়া সংক্রান্ত ও বিনোদন সংক্রান্ত কোনো ফি এবছর নেওয়া যাবে না বলেও আদালত নির্দেশে দিয়েছিল। কোরোনা প্যানডেমিক পরিস্থিতিতে স্কুলগুলো মোট পাঁচ শতাংশের বেশি লাভ রাখতে পারবে না বলেও হাইকোর্ট নির্দেশ দিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *