হাওড়া মন্দিরতলায় পশু চিকিৎসাকেন্দ্র গড়ে উঠল বেসরকারি উদ্যোগে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাওড়ায় এতদিন পর্যন্ত ছিল মূলত সরকারি পশু হাসপাতাল । এবারশিবপুর মন্দিরতলায় পশু চিকিৎসাকেন্দ্র গড়ে উঠল বেসরকারি উদ্যোগে । এতদিন বাড়ির পোষ্যদের চিকিৎসার জন্য সকলকে নির্ভর করতে হতো মধ্য হাওড়ার নরসিংহ দত্ত রোডের সরকারি পশু হাসপাতালের উপর। এবার হাওড়ায় ভেটেরিনারি ক্লিনিক ( পশু চিকিৎসাকেন্দ্র ) চালু হল বেসরকারি উদ্যোগে।

রবিবার সকালে এই ভেটেরিনারি ক্লিনিকের শুভ উদ্বোধন হয় মন্দিরতলা সংলগ্ন ওল্ড শিবপুর রোডের বিজয়কৃষ্ণ ভট্টাচার্য সরণিতে। এই ক্লিনিকে এমনকি থাকছে এক্স-রে, ইউএসজি, প্যাথলজি, ইসিজি’র পাশাপাশি অত্যাধুনিক প্রযুক্তিগত অপারেশন থিয়েটারও । দায়িত্বে থাকবেন বিশেষজ্ঞ পশু চিকিৎসকরাও। এদিন বেসরকারি এই ভেটেরিনারি ক্লিনিকের উদ্বোধনে উপস্থিত ছিলেন টেলি অভিনেত্রী আলিভিয়া সরকার, শিবপুর থানার অফিসার ইনচার্জ অরূপ রায়, সমাজসেবী মোহন বসু, চিকিৎসক ডাঃ রাহুল ঘোষ, ডায়মন্ড হারবার পুলিশ ডিস্ট্রিক্টের রিজার্ভ অফিসার গোপাল দে, হাওড়া পুরসভার বরো-৫ এর প্রশাসক তথা প্রাক্তন কাউন্সিলর দিলীপ ঘোষ সহ ক্লিনিকের কর্ণধার সঞ্জয় মন্ডল।

জানা গেছে, এখানে থাকবে প্যাথলজিক্যাল, ডক্টরস ক্লিনিক, এক্স-রে, ইসিজি প্রভৃতির সুযোগ সুবিধা। এছাড়াও চিকিৎসা করা হবে কুকুর, বিড়াল, ইঁদুর, খরগোশ, পাখির মতো ছোট প্রাণীরও । পরের সপ্তাহ থেকে এই ক্লিনিক খোলা হবে। চিকিৎসাকেন্দ্র খোলা থাকবে দিনের প্রায় ১৬-১৭ ঘন্টা। এখন থাকবেন ৪ জন ভিসিটিং ডাক্তার । ওষুধও দেওয়া হবে এখান থেকে । এই পশু চিকিৎসাকেন্দ্রে শুধু অত্যাধুনিক মানের পরিষেবা মিলবে তাই নয়, জানা গেছে প্রতি মাসে একদিন করে ফ্রি’তে ক্যাম্পও করা হবে বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *