পঞ্চায়েতের ভোটার নিউটাউনের বাসিন্দারাও ! ভোট বয়কটের হুঁশিয়ারি মানতে নারাজ নিউটাউনের বাসিন্দাদের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিশ্ব বাংলা গেট, অ্যাক্সিস মল, টেকনোপলিস, সেন্ট্রাল মল, সিটি সেন্টার টু, এগুলো পঞ্চায়েত এলাকা। শুধু এগুলোই নয় এনকেডিএ কিংবা হিডকোর অফিস সবই পঞ্চায়েত। নিউটাউনের ১২ হাজার বাসিন্দা ডাক দিয়েছেন ভোট বয়কটের।

কিন্তু কেন? গণ স্বাক্ষর নিয়ে আবেদন করেছেন পুর ও নগরোন্নয়ন আর পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রীর কাছে। দাবি একটাই নিউটাউন যেন পঞ্চায়েত না হয়। এর আগে দুটি বুথে পঞ্চায়েত ভোট হয় নিউটাউনে। কিন্তু এবার ৮টি বুথে গোটা এনকেডিএ এলাকা জুড়ে হবে ভোট। কেন নিউটাউন পঞ্চায়েত?

এই অঞ্চলকে পুরসভা করার অসুবিধে কোথায়?

কী বলছেন শাসক দলের স্থানীয় নেতৃত্ব। একটা নির্দিষ্ট সংখ্যক নাগরিক না হলে কর্পোরেশন করা যায় না। পঞ্চায়েত ভোট আগেও হত নিউটাউনে।বিরোধীরা বলছেন নিউ টাউন কখনওই পঞ্চায়েত নয়। কে বা কারা নিউটাউনকে পঞ্চায়েত হিসেবে ঘোষণা করল‌?

তবে এই প্রতিবাদটা মৌখিক বা ভোট বয়কট করে নয় ব্যালট বাক্সেই তার জবাব দিতে হবে। ব্যানারে পোস্টারে নিউ টাউন কেন পঞ্চায়েত তাই দিয়েই প্রচার করছে সিপিআইএম।ভারতীয় জনতা পার্টির উত্তর ২৪পরগনা জেলা সহ-সভাপতিও বলছেন নিউ টাউন পঞ্চায়েত হতে পারে না। কিন্তু প্রতিবাদটা রাখতে হবে ব্যালট বাক্সের মাধ্যমেই। যে শহর তথ্য ও প্রযুক্তির হাব। যে শহর প্ল্যাটিনাম গ্রিন সিটির তকমা ছিনিয়ে এনেছে বিশ্বের দরবারে। সেই শহর যদি হঠাত্‍ করে পঞ্চায়েতের তকমা পায় সেটা কতটা যুক্তিসম্মত হবে? তার উত্তর দেবে আগামী দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *