২০০ কাক-এর মৃত্যু আদালত প্রাঙ্গনে ,বার্ড ফ্লু-র রিপোর্ট এল পরীক্ষা করাতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বার্ড ফ্লু-র সংক্রমণ ক্রমে ক্রমে বেড়েই চলেছে মধ্যপ্রদেশে । এবার ২০০ টি কাকের মৃত্যু হল আদালত প্রাঙ্গনে। মৃত্যুর সংখ্যা বাড়ায় ৪ টি মৃত কাকের স্যাম্পেল ভোপালে পাঠায় প্রশাসন। রিপোর্ট পজিটিভ আসে এমনকি এরপরে।নিশ্চিত হয় এভিয়ান ইনফ্লুয়েঞ্জা।

মন্দসৌরের পশু চিকিৎসালয়ের উপপরিচালক ডাঃ মনীশ ইঙ্গোলে জানান, আদালত চত্বরে কাকের মৃত্যুর তথ্য পাওয়া যাচ্ছিল বেশ কয়েক দিন ধরেই। কাকের ৪ টি নমুনা প্রেরণ করা হয়েছিল ভোপালের হাই সিকিউরিটি ল্যাবে রিপোর্ট পজিটিভ আসে সেখান থেকেই। জেলা কালেক্টর পৌরসভা, বন বিভাগ, মেডিকেল বিভাগকে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন এই ঘটনায়।প্রসঙ্গত, ক্রমাগত কাকের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছিল গত এক সপ্তাহ ধরেই। ব্যাপারটা প্রথমে অত গুরুত্ব না পেলেও সকলে সক্রিয় হয়ে ওঠে বার্ড ফ্লু- ছড়িয়ে পড়ার খবরে।

উল্লেখ্য, মধ্যপ্রদেশকে একরকম গ্রাস করেছে বার্ড ফ্লু আতঙ্ক। কাকের মড়ক লেগেছে গত কয়েকদিন ধরে। ৫০টি মৃত কাক উদ্ধার করা হয় এমনকি মধ্যপ্রদেশের ইন্দোরে একটি শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসের মধ্যেও। তার মধ্যে কিছু পরিমাণ পরীক্ষায় পাঠালে দেখা যায়, এইচফাইভএন ভাইরাস রয়েছে কাকের শরীরে।অবস্থা এমন যে বন্ধ রাখা হয়েছে মাংসের দোকানও। তালা পড়েছে এমনকি ডিমের দোকানেও।ফলে সব মিলিয়ে উদ্বেগ ক্রমশ বেড়েই চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *