একাধিক প্রভাবশালী যুক্ত কোডিভ ভ্যাকসিন কাণ্ডেও , আদালতে কসবার সেই দেবাঞ্জন পুলিশের বিরুদ্ধেই অভিযোগ তুলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভ্যাকসিনকাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেব এবার আদালতের দ্বারস্থ। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা পাশাপাশি, এই ঘটনার তদন্তভার সিবিআই-এর হাতে দেওয়ার আবেদন জানিয়ে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন দেবাঞ্জন। তাঁর অভিযোগ, কলকাতা পুলিশ এই ঘটনার মাথাদের আড়াল করার চেষ্টা করছে। ইতিমধ্যেই ইডি আর্থিক দুর্নীতি নিয়ে তদন্ত করতে ভ্যাক্সিন কাণ্ডেও তদন্ত শুরু করছে। মামলাকারীর আইনজীবীর বক্তব্য, ভ্যাক্সিন কাণ্ডে অনেক প্রভাবশালীর নাম উঠে আসায় প্রাণহানির আশঙ্কা রয়েছে দেবাঞ্জনের। সেই কারণেই নিরাপত্তা দেওয়া হোক।মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী বুধবার শুনানির সম্ভবনা।

কসবার সেই দেবাঞ্জন দেব। ভুয়ো প্রতিষেধক শিবির চালানোর অভিযোগে দেবাঞ্জনকে গ্রেফতার করেছিল কসবা থানার পুলিশ। তদন্তে জানা যায়, কলকাতা পুরসভার যুগ্ম কমিশনার হিসাবে পরিচয় দিয়ে ওই শিবির চালু করেছিল। সেখানে করোনার প্রতিষেধক বলে যা দেওয়া হয়েছিল, তা আদৌ কী ছিল, সেটা নিয়ে প্রশ্ন ওঠে। তদন্তভার হাতে নেয় লালবাজার গোয়েন্দা বিভাগ।

এদিকে দেবাঞ্জনের বিরুদ্ধে কলকাতা পুলিশের বিভিন্ন থানায় মোট ১১টি মামলা রুজু করা হয়েছিল। ৮ মামলায় জামিন মঞ্জুরও হয় দেবাঞ্জনের। সেই দেবাঞ্জনই এবার কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার দাবি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। তাঁর বক্তব্য, এই ঘটনার পুলিশের হাতে বেশ কয়েকজন প্রভাবশালীর নাম উঠে এসেছে। কিন্তু তাঁদের আড়াল করার চেষ্টা করছে। তাই কেন্দ্রীয় এজেন্সিই যাতে এই মামলার তদন্তভার হাতে নেয়, তার আবেদন জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *