২৪ ঘন্টার মধ্যেই U টার্ন একনাথ শিন্ডের ! মহারাষ্ট্রে হাই অ্যালার্ট জারি বিদ্রোহী শিবসেনা বিধায়কের অফিস ভাঙচুরের পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিজেপির হাত রয়েছে মহারাষ্ট্রের রাজনৈতিক অস্থিরতার পিছনে।বিরোধী দলগুলির পক্ষ থেকে এমনটাই অভিযোগ করা হয়েছে । কংগ্রেস, এনসিপির নেতারা ওই কথা বলছিল চার দিন আগে থেকেই। আর সেই পরিস্থিতিতেই বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে বৃহস্পতিবার বলেন, শক্তিশালী জাতীয় দল সমর্থন করছে তাদের বিধায়কদের। আর এদিন বিজেপি জানিয়ে দেয় তাদের কিছুই করার নেই মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক সংকটে। আর তারপরেই ইউটার্ন একনাথ শিন্ডের।

শুরু থেকেই অভিযোগ উঠছিলো , একনাথ শিন্ডে বিজেপির হাতের পুতুল। এদিকে বিরোধীরাও অভিযোগ করে শিবসেনা ও নির্দল বিধায়কদের লোভ দেখিয়ে অসমে নিয়ে য়াওয়া হয়েছে বিজেপির টাকায়। তারই মধ্যে একনাথ শিন্ডে মন্তব্য করেন, তাদের পিছনে রয়েছে শক্তিশালী জাতীয় দল। তারপরেই কংগ্রেস, এনসিপির মতো দলগুলি নিশানা করতে শুরু করে বিজেপিকে । এদিন বিজেপির তরফে জানিয়েদেওয়া হয়েছে তাদের কিছুই করার নেই মহারাষ্ট্রের বর্তমান রাজনৈতিক সংকটে।

এদিন সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে বলেন, কোনও জাতীয় দল সম্পর্ক রাখছে না তাদের সঙ্গে । প্রসঙ্গত বৃহস্পতিবারেই একনাথ শিন্ডে বলেছিলেন, শক্তিশালী জাতীয় দল সমর্থন করছে তাঁদের বিধায়কদের । যথেষ্টই তাৎপর্যপূর্ণ ২৪ ঘন্টর মধ্যে একনাথ শিন্ডের এই ইউ টার্ন ।

তাঁকে এদিনও সাংবাদিকরা এও প্রশ্ন করেন, বিজেপি তাঁর গোষ্ঠীকে সমর্থন করছে কিনা। এব্যাপারে তিনি বৃহস্পতিবারের করা মন্তব্যের ব্যাখ্যা করে বলেন, তিনি বলেছিলেন একটি বড় শক্তি তাদেরকে সমর্থন করছে। তখন তিনি বলেছিলেন বালা সাহেবঠাকরে এবং প্রয়াত শিবসেনা নেতা আনন্দ দিঘের শক্তির কথা।শুক্রবার চতুর্থ দিনে পড়ে মূলত মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট। তা কবে মিটতে পারে, বলতে পারছেন না কেউই। চলছে দুপক্ষের চাপের খেলা। এই পরিস্থিতিতে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যে বিশেষ করে মুম্বইতে। কেননা পুলিশ জানতে পেরেছেন শিব সৈনিকরা রাস্তায় নামতে পারেন বড় সংখ্যায় ।এদিকে অভিযোগ উঠেছে কুরলার বিদ্রোহী বিধায়ক মঙ্গেশ কুডালকারের অফিস শিবসেনা কর্মীরা ভাঙচুর করেছে বলে। আর সেই কারণে জারি করা হয় এই হাই অ্যালার্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *