অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে দেওয়া চালের মধ্যে মিলল মৃত ইঁদুর,ব্যাপক শোরগোল এলাকায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চাল দিয়েছিল অঙ্গনওয়াড়ি থেকে। বাড়ি এসে ভাত খাবে, তাড়াতাড়ি সাইকেল চালিয়ে ফিরছিল। মাঝ রাস্তাতেই হঠাৎ চোখে পড়েছিল, বস্তায় ভরা চালের মধ্যে কালো রঙের কিছু একটা দেখা যাচ্ছে। প্রথমে ভেবেছিলেন, চোখের ভুল। কিন্তু সাইকেল দাঁড় করিয়ে যা দেখলেন, তাতে শিরদাঁড়া দিয়ে বরফের স্রোত বয়ে গেল। এ তো চালের নোংরা নয়। ভিতরে তো ভয়ঙ্কর জিনিস!

অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে দেওয়া চালের মধ্যে মিলল মৃত ইঁদুর। এই ঘটনায় শোরগোল পড়ে যায় এলাকায়। জানা গিয়েছে, মহারাষ্ট্রের জলগাঁও জেলায় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে দেওয়া চালের প্যাকেটের ভিতর থেকেই পাওয়া গিয়েছে মৃত ইঁদুর। তেজস্বী দেবড়ে নামক এক কিশোরী প্যাকেটের ভিতরে মরা ইঁদুর দেখতে পান। এরপরই তিনি অভিযোগ জানান।

কিশোরী ক্ষোভ উগরে দিয়ে বলেন যে গর্ভবতী মহিলা ও শিশুদের পুষ্টির জোগান দিতে সরকারের তরফে অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে চাল-ডাল দেওয়া হয়। কিন্তু এই খাবার খেলে স্বাস্থ্য ভাল হওয়ার বদলে গ্যারান্টি যে কেউ অসুস্থ হয়ে পড়বেন। স্থানীয় বাসিন্দারাও ক্ষোভ উগরে দিয়ে জানিয়েছেন যে বহু মানুষ অঙ্গনওয়াড়ির খাবার খেয়েছে। তাদের কী হবে? প্রশাসনের কাছে তদন্তের দাবি জানিয়েছেন সবাই। উল্লেখ্য , এই প্রথম নয়। এর কিছুদিন আগেই মহারাষ্ট্রের সাঙ্গলি জেলায় অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারের মধ্যে সাপ পাওয়া গিয়েছিল। পুণেতেও অঙ্গনওয়াড়ির খাবারে মরা পোকা ও সাপ উদ্ধারের অভিযোগ উঠেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *