নতুন সিপি মনোজ ভার্মা দায়িত্ব নিয়ে গোয়েন্দা বিভাগকে বিশেষ নির্দেশ দিলেন প্রথম দিনেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোয়েন্দা ও আইবি-কে আরও সজাগ ও সক্রিয় থাকার নির্দেশ দিলেন নতুন নগরপাল মনোজ বর্মা। দায়িত্ব নিয়ে গোয়েন্দা বিভাগকে সজাগ ও সর্তক থাকার নির্দেশ দিলেন মনোজ বর্মা। বিনীত গোয়েল পদত্যাগ করার পর মঙ্গলবারই দায়িত্ব নিয়েছেন তিনি। তারপরই শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তৎপর হলেন তিনি। কত মামলার তদন্ত এখন চলছে, তার তালিকাও নতুন পুলিশ কমিশনার চেয়েছেন বলে সূত্রের খবর।

জানা যাচ্ছে, যোগদানের পরের দিনই লালবাজারের বিভিন্ন বিভাগ নিয়ে বৈঠক করেন পুলিশ কমিশনার। পুলিশকে তাদের নেটওয়ার্ক আরও বাড়ানোর পরামর্শ দেন মনোজ বর্মা। গোয়েন্দা বিভাগকে সতর্ক করার পাশাপাশি তাঁদের কাজের তালিকাও চান নতুন সিপি।

আরজি কাণ্ডের আবহে বারবার প্রশ্নের মুখে পড়েছে পুলিশ। শুধু চিকিৎসকদের নিরাপত্তার বিষয় নয়, ঘটনার পাঁচদিন পর আরজি করে যে তাণ্ডব চালানো হয়েছিল, সে ক্ষেত্রেও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠে। সেই পরিস্থিতিতে থানাগুলিতে কোনও অভিযোগ এলে যাতে গুরুত্ব দিয়ে দেখা হয়, সেই নির্দেশও দিয়েছেন মনোজ বর্মা। নীচুতলার কর্মীদের বর্তমান অবস্থা নিয়ে ইতিমধ্যেই আলোচনা করেন পুলিশ কমিশনার।

এছাড়া, সামনে পুজো। সে কথা মাথায় রেখে তৎপরতার সঙ্গে ট্রাফিক ব্যবস্থা নিয়েও তৎপর তিনি। রাস্তা সচল রাখতে কী করা সম্ভব, সেটা মনোজ বর্মা বুঝে নিয়েছেন বলে সূত্রের খবর। এর আগে রাজ্যের এডিজি (আইন-শৃঙ্খলা)-র দায়িত্বে ছিলেন মনোজ বর্মা। তাঁকেই এবার নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *