আরও এক খুদের প্রাণ চলে গেল আতঙ্কের আবহে, শিশুদের ‘মৃত্যু-মিছিল অব্যাহত বিসি রায়ে শিশু হসপিটালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যজুড়ে আতঙ্ক চরমে তুলেছে মারণ অ্যাডিনোভাইরাস। শহর থেকে জেলা, করোনার পর অ্যাডিনোভাইরাসের সংক্রমণ নিয়ে রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। এই আতঙ্কের আবহেই ফের কলকাতার বিসি রায় হাসপাতালে আরও এক শিশুর মৃত্যু। নিউমোনিয়ায় ওই শিশুটির মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

অ্যাডিনোভাইরাস নিয়ে আতঙ্ক সর্বতত্র। বিশষ করে সদ্যোজাত শিশু থেকে শুরু করে বছর ১০-১২ পর্যন্ত শিশুদের শরীর-স্বাস্থ্য নিয়ে বাবা-মায়েরা বড্ড বেশি চিন্তায় রয়েছেন। ঘরে-ঘরে শিশুদের জ্বর-সর্দি-কাশির সমস্যা হচ্ছে। শিশুদের পাশাপাশি বড়রাও জ্বর-সর্দি-শ্বাসকষ্টের সমস্যায় কাবু হচ্ছেন। তবে অসুস্থতার প্রকোপ বেশি শিশুদের মধ্যেই।

একটা বড় অংশের শিশুরা জ্বর-সর্দি-কাশির সমস্যায় ভুগছে। গত ২ মাসে বেসরকারি পরিসংখ্যান ধরলে জ্বর-সর্দি-কাশি ও শ্বাসকষ্টের উপসর্গ থাকা ১২৭টি শিশুর মৃত্যু হয়েছে গোটা রাজ্যে।কলকাতার বিসি রায় হাসাপাতালে গত কয়েক সপ্তাহ ধরে যেন শিশুদের মৃত্যু মিছিল চলছে। তবে সব শিশুরদেরই যে অ্যাডিনোভাইরাসে ভুগেই মৃত্যু হচ্ছে তা নয়। বুধবার রাতে কলকাতার বিসি রায় হাসাপাতলে ৯ মাস বয়সী আরও একটি শিশুর মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত রবিবার থেকে হাসপাতালে ভর্তি ছিল শিশুটি। শেষমেশ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে নিউমোনিয়ায় ভুগে শিশুটির মৃত্যু হয়েছে বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *