স্মার্ট LPG সিলিন্ডার আসছে বাজারে, কতটা গ্যাস রান্নায় খরচ হচ্ছে গৃহিনীরা বুঝতে পারবেন বাড়িতে বসেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক দিকে যখন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ছে তখন আরেক দিকে বাজারে এল স্মার্ট এলপিজি সিলিন্ডার। এই স্মার্ট সিলিন্ডার বাজারে এসেছে নতুন মোড়কে অত্যাধুনিক পরিষেবা নিয়ে।এতে রয়েছে একাধিক সুবিধাও। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন এই গ্যাস সিলিন্ডারগুলি তৈরি করেছে গ্রাহকদের সুবিধার্থেই ।

রান্নার গ্যাসের দাম যেভাবে বাড়ছে তাতে মেপে মেপে গ্যাস খরচ করতে হচ্ছে খরচ করতে হচ্ছে। গৃহিনীরাও রান্না করছেন সতর্ক হয়ে। তাই ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন নতুন স্মার্ট সিলিন্ডার বাজারে এনেছে গ্রাহকদের সুবিধার্থে। সবে সর্বত্র নয়। এখনমাত্র কয়েকটি শহরেই এই স্মার্ট সিলিন্ডার পাওয়া যাচ্ছে নির্দিষ্ট সংখ্যক ডিলারের কাছেই।৫ ও ১০ কেজির স্মার্ট সিলিন্ডার সরবরাহ করা হচ্ছে দিল্লি, গুরুগ্রাম, হায়দরাবাদ, ফরিদাবাদ এবং লুধিয়ানায়।

একাধিক সুবিধা রয়েছে এই স্মার্ট সিলিন্ডারের। রান্না করতে করতে কতটা গ্যাস খরচ হল তা সহজেই জানা যাবে। সেইমতো মেপে গৃহিনীরা গ্যাস খরচ করতে পারবেন। এই গ্যাসের সিলিন্ডারে রয়েছে তিন লেয়ারের আস্তরণ। বাইরের দিকে রয়েছে এইচডিপিই জ্যাকেট। এছাড়া এই গ্যাস সিলিন্ডার অনেক বেশি হাল্কা।জং ধরবে ন।

স্মার্ট সিলিন্ডারের দামও বেশ ভাল। পুরোটাই দাম নির্ধারণ করা হয়েছে ভর্তুকীহিন হিসেবে। ১০ কেজি সিলিন্ডারের জন্য খরচ করতে হবে ৩৩৫০ টাকা আর ৫ কেজির সিলিন্ডারের জন্য খরচ করতে হবে ২১৫০ টাকা। অনলাইনেই গ্রাহকরা টাকা পেমেন্ট করতে পারবেন নিজেদের ইচ্ছে মতন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *