সময় নষ্ট করছেন নাকের ডগায় স্মার্টফোন রেখে? জানুন, নতুন কিছু শেখার ৫ টি ওয়েবসাইট সম্পর্কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পৃথিবীর অনেক কঠিন-জঠিল ও দুর্বোধ্য বিষয় সহজ থেকে সহজতর হয়ে গেছে তথ্যপ্রযুক্তির অভাবনীয় অগ্রগতির ফলে। এর একটি হল স্মার্টফোন, যার মাধ্যমে চাইলেই শিখে নিতে পারেন অনেক মজার এবং একই সঙ্গে শিক্ষনীয় অনেক কিছুই।

এবার জেনেনেব হাতের নাগালে থাকা এমন ৫টি শিক্ষণীয় ওয়েবসাইট সম্পর্কে

Atlas Obscura: অ্যাটলাস অবসকুরা দারুণ একটি সাইট হতে পারে বিশ্বের বিস্ময়কর ও কম জানা স্থানগুলো সম্পর্কে যদি আপনার জানার কৌতূহল থাকে তবে। যেখানে আপনি খুব সহজেই হাতের নাগালে পেয়ে যাবেন ভ্রমণ টিপস, ব্লগ পোস্ট ও অদ্ভুত কিছু জিনিস ।

Yummly: কেউ যদি হাতে-কলমে রান্না-বান্না শিখতে মনস্থির করেন তার জন্য চমত্‍কার একটি ওয়েবসাইট হতে পারে ইয়ামলি। এখানে রেসিপি শেখার ব্যবস্থা রয়েছে ক্যাটাগরি ধরে ধরে ।

Calm: Calm ওয়েবসাইটটি কাজ করে ভিজিটরদের উদ্বেগ কমিয়ে স্বাস্থ্যকর ঘুমের পাশাপাশি সুখানুভূতি তৈরি করতে । এছাড়াও এর মাধ্যমে শিখতে পারেন রোজ একটি ভালো অভ্যাস ও মেডিটেশন।

HowStuffWorks: কিভাবে একটি ফিউজ বদলানো যায় কিংবা গাড়ির পাংচার হওয়া চাকা কিভাবে সারানো যাবে- হাউ স্টাফ ওয়ার্কস ওয়েবসাইটে পাবেন এমন অনেক কিছুরই সমাধান ।

Memrise:এই ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বের ১৫০টিরও বেশি ভাষা শেখার সুযোগ আছে। এর সবচেয়ে ইন্টারেস্টিং দিক হল- এটি নতুন শব্দ এবং বাক্যাংশ শেখার মধ্য দিয়েই নতুন ভাষা শেখায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *