চরম ভয়াবহ ঘটনা! আস্ত একটা সেতু ভেঙে পড়ল জোর হাওয়ার ধাক্কাতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হাওয়ার ধাক্কায় ভেঙে পড়ল আস্ত সেতু। কংক্রিটের নির্ণীয়মান সেতু যেভাবে খেলনার মতো ভেঙে পড়েছে, তা দেখে অবাক সাধারণ মানুষ। রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে এই ঘটনায়। মধ্যরাতে এই ঘটনা ঘটে ঘটনাটি ঘটেছে তেলেঙ্গনার পেদাপল্লী জেলায় । জানা গিয়েছে, প্রবল বেগে হাওয়া বইছিল রাতে, বৃষ্টিও পড়ছিল। সেই সময়েই ব্রিজটি আচমকাই ভেঙে পড়ে। প্রশ্ন ওঠে , নির্মাণ কীভাবে হচ্ছিল! কী ধরনের পণ্য ব্যবহার করা হয়েছিল?তা নিয়েও।

মূলত পেদাপল্লী ও ভুপালপল্লী-দুটি এলাকাকে যুক্ত করার জন্যই ওই সেতু তৈরি করা হচ্ছিল। ২০১৬ সালে এই সেতুর শিলান্যাস হয়। এক কিলোমিটার দৈর্ঘ্যের সেই সেতুর জন্য ৪৯ কোটি টাকার বাজেট বরাদ্দ হয়। দুই জেলার মধ্যে যাতায়াত সহজ হবে বলেই এই সেতু তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। তবে সেই সেতুর যে এমন পরিণতি হবে, তা আঁচ করা যায়নি।

আট বছর পর আজও সেই সেতুর কাজ সম্পূর্ণ হয়নি। তার মধ্যেই ঘটে গেলো এই ভয়াবহ দুর্ঘটনা। জানা গিয়েছে, প্রজেক্টের কাজ থমকে গিয়েছিল পেমেন্ট না হওয়ায়। সেই কারণেই সেতু তৈরিতে এত দেরী হয়। সরকার ঠিক মতো টাকা না দেওয়ায়, এক বছরের মধ্যেই কাজ বন্ধ করে দিয়েছিলেন কনট্রাক্টর। তবে এই ঘটনায় কেউ আহত হননি। তবে ঘটনার কয়েক মিনিট আগেই ৬৫ জন যাত্রীকে নিয়ে একটি বাস ওই সেতুর তলা দিয়ে বেরিয়ে যায়। ফলে আর কয়েক মুহুর্ত দেরি হলেই এক বড়সড় বিপদ ঘটে যেতে পারতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *