পশ্চিম বর্ধমানে চালু হল হল বেসরকারি বাস , অপ্রতুল যাত্রীর সংখ্যা ভাড়া না বাড়ালে লোকসানের আশঙ্কা বাস মালিকদের একাংশের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পশ্চিম বর্ধমানে সোমবার সকাল থেকে চালু হয়ে গেল বেসরকারি বাস পরিষেবা। বাস মালিকদের পক্ষ থেকে জানানো হয়েছে এই পরিষেবা চালু করা হয়েছে আপাতত পরীক্ষামূলক ভাবে। বাস মালিকরা আজ থেকে বাস চালু করার সিদ্ধান্ত নেন জেলাশাসকের সঙ্গে বৈঠকের পরেই।

সোমবার সকাল থেকে পুরো জেলায় বাস চলাচল শুরু হয়েছে মোটামুটি এক সঙ্গেই । এদিন পথে নেমেছে কাছাকাছির মধ্যে চলা ছোট বাস ও দূরবর্তী জায়গার মধ্যে চলা বড় বেসরকারি বাস, তবে যাত্রীর সংখ্যা কম ছিল বলেই জানিয়েছেন বাস মালিকরা। তাঁদের আরও বক্তব্য, যাত্রীর সংখ্যা এত কম হলে তাঁরা ব্যাপক ক্ষতির মুখে পড়বেন। তা সত্ত্বেও তাঁরা বেশ কয়েক দিন পরীক্ষামূলক ভাবে বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

এদিন সকাল থেকেই লক্ষ্য করা গেছে বাস চালকরা বাস চালাচ্ছেন গ্লাভস ও মাক্স পরে। এমনকি বাস পরিষেবা শুরুর আগে স্যানিটাইজ করা হয় বাস স্ট্যান্ডগুলিকে। এখন থেকে নিয়মিত ভাবে বাস স্ট্যান্ড জীবাণুমুক্ত করা হবে প্রতিদিনই যাতে বাস চলাচলের ফলে কোনও ভাবেই করোনা সংক্রমণ ছড়িয়ে না পড়ে।বাসের মধ্যে কম যাত্রী নিয়ে সুরক্ষার সঙ্গে তাদেরকে গন্তব্যে পৌঁছে দেওয়াই এখন তাঁদের লক্ষ্য বলে বাস মালিকরা জানিয়েছেন। তবে যাত্রীর সংখ্যা কম হলে পুরনো ভাড়ায় বাস চালানো সম্ভব নয় বলেও জানিয়েছেন তাঁরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *