প্রধান শিক্ষক স্কুলছুটদের বাড়ি বাড়ি ঘুরছেন হাতে চকোলেট নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার দুর্গাপুরের সরকারি এক স্কুলের প্রধান শিক্ষকের অভিনব উদ্যোগ দেখা গেলো স্কুলছুট পড়ুয়াদের স্কুলমুখী করতে। এমনকি প্রধান শিক্ষক ঘুরলেন স্কুলে না আসা ছাত্রছাত্রীদের ঘরে ঘরে, এছাড়াও জানতে চাইলেন স্কুলে না আসার কারণও।মূলত অতিমারী পরিস্থিতিতে স্কুলকলেজ সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে দীর্ঘ প্রায় ২০ মাস পর । কিন্তু স্কুলের ঘণ্টা বাজলেও সেই হারে বাড়েনি ছাত্রছাত্রীদের সংখ্যা। উপস্থিতির হারের গ্রাফ ক্রমশ নিম্নমুখী হওয়ায় কারণ জানতে এবার স্কুলের প্রধান শিক্ষক একেবারে পড়ুয়াদের বাড়ির দোরগোড়ায় হাজির হল হাতে চকোলেট নিয়ে।

দুয়ারে সরকার, দুয়ারে রেশন, দুয়ারে ভ্যাকসিনের পর দুয়ারে শিক্ষক বলা যেতেই পারে। দুর্গাপুরের নেপালিপাড়া হিন্দি হাইস্কুলের প্রধান শিক্ষক ডক্টর কলিমুল হক বৃহস্পতিবার সকালে বাইকে চেপে চষে বেড়ালেন সিনেমাহল রোড, করঙ্গপাড়া ডি মাঠ সহ বেশ কিছু এলাকা। এমনকি জানার চেষ্টা করলেন, ছাত্রছাত্রীদের একটা অংশ কেন স্কুলমুখী হচ্ছে না। এছাড়াও স্কুলে না আসা ছাত্রছাত্রীদের অভিভাবকদের সঙ্গে কথা বলে জানার চেষ্টা করলেন, কেন তাঁরা স্কুলে পাঠাচ্ছেন না পড়ুয়াদের। এও জানতে চাইলেন,পড়ুয়ারা কোনও সমস্যায় পড়েছে কিনা ।

এদিকে গড়ে ২০ থেকে ২৫ জন ছাত্রছাত্রী অনুপস্থিত থাকছিল দুর্গাপুর নেপালিপাড়া হিন্দি হাইস্কুলের একাদশ ও দ্বাদশ শ্রেণিতে। কারও স্কুল ইউনিফর্ম নেই, তো কারও আবার ব্যাগ নেই। কারণ অনুসন্ধানের পর স্কুলের প্রধান শিক্ষক ডক্টর কলিমুল হক জানান, স্কুলের তরফে সমস্যা মিটিয়ে দেওয়া হবে বলেও। তিনি অভিভাবকদেরও তাঁদের সন্তানদের স্কুলে পাঠানোর অনুরোধ করেন। এদিকে পড়ুয়ারাও বেশ খুশি স্কুলের প্রধান শিক্ষকের এমন ভূমিকায়। এর পাশাপাশি অভিভাবকরাও কথা দিলেন, তাঁদের ছেলেমেয়েরা ফের স্কুলে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *