ফের লকডাউন ফিরতে চলেছে বেশ কয়েকটি রাজ্যে, জেনে নিন বিস্তারিত ভাবে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এখনও নিয়ন্ত্রণে নেই করোনা পরিস্থিতি । এই পরিস্থিতিতে ফের লকডাউন অবস্থা ফিরিয়ে আনতে চলেছে দেশের বেশ কয়েকটি রাজ্য। যে সব শহরে করোনা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে, সেখানে ফের লকডাউন জারি করা হতে পারে বলেও জানানো হয়েছে। লকডাউনের নিয়ম জারি করার পাশাপাশি, খবর মিলেছে নাইট কার্ফু, বিয়ে-শেষকৃত্যের অনুষ্ঠানে ১০০ জন নিমন্ত্রিত থাকা, প্রয়োজনে ১৪৪ ধারা জারি ইত্যাদি নিয়মও জারি হবে বলেও। ফের এই রাস্তায় হাঁটতে চলেছে রাজস্থান, মধ্য প্রদেশের গুজরাটের মতো বেশ কয়েকটি রাজ্য।

এদিকে আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন কড়া সিদ্ধান্ত নিতে চলেছে লকডাউন নিয়েও। এই শহরে জারি করা হয়েছে এমনকি নাইট কার্ফুও। সব ধরণের যাতায়াত নিয়ন্ত্রিত করা হয়েছে রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত।মধ্যপ্রদেশ: রাজ্যের পাঁচটি শহরে জারি করা হয়েছে নাইট কার্ফু। এর মধ্যে রয়েছে ইন্দোর, ভোপাল, রতলাম, গোয়ালিয়র ও বিদিশা।

নয়ডা: মাত্র ১০০ জনকে ডাকা যাবে বিয়ের অনুষ্ঠানে ,ফের নয়ডায় জারি করা হয়েছে এমন নির্দেশিকা।
রাজস্থান: রাজ্য সরকার রাজস্থানের ৮ জেলায় নাইট কার্ফু জারি করার সিদ্ধান্ত নিয়েছে করোনা পরিস্থিতি মোকাবিলায় । অশোক গেহলটের সরকার নাইট কার্ফু জারি করেছে রাজস্থানের জয়পুর, যোধপুর, কোটা, বিকানির, উদয়পুর, আজমেড়, আলওয়ার, ভিলওয়ারা জেলায়। এই জেলাগুলিতে রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা আক্রান্তের সংখ্যা হু-হু করে বাড়ছে রাজধানী জয়পুর, যোধপুর, কোটা, বিকানির, উদয়পুর, আজমেড়-সহ ৮টি জেলায়। পরিস্থিতি ক্রমশ বিপজ্জনক আকার নিচ্ছে। রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত ওই ৮টি জেলায় নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ওই জেলাগুলিতে দোকান-বাজার ও অন্য শিল্প প্রতিষ্ঠান বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে সন্ধে ৭টার মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *