জাল নথি তৈরিতে সাহায্য গুলশন কলোনির বাংলাদেশি বাসিন্দাদের, ১ জন গ্রেফতার হল নদিয়া থেকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুলিশ আরও এক সন্দেহভাজনকে গ্রেফতার করল পশ্চিম চৌবাগার গুলশন কলোনির বাংলাদেশী নাগরিকদের গ্রেফতারের ঘটনায়৷ জানা গেছে ধৃতের নাম বিজয় কুমার রায়৷ জাল নথি তৈরির অভিযোগ রয়েছে এমনকি তার বিরুদ্ধে৷ এদিকে খবর মিলেছে নদিয়ার কৃষ্ণনগর কোতোয়লি থানার পুলিশ বিজয়ের থেকে কিছু জাল নথিও উদ্ধার করেছে বলেও৷এদিকে পুলিশও ধৃতকে আদালতে তুলে আগামী ৩ জানুয়ারি পর্যন্ত নিজেদের হেফাজতে নিয়েছে৷

উল্লেখ্য, সপ্তাহ দু’য়েক আগে কলকাতা পুলিশ গুলশন কলোনির এল-আটত্রিশ নম্বরের ঠিকানায় হানা দেয় লখনউ পুলিসের জঙ্গি দমন শাখার ইনপুট পেয়েই।এমনকি গ্রেফতার করা হয় মোট সতেরো জন বাংলাদেশি নাগরিককেও। যারা বিদেশে পালানোর ছক কষেছিল জাল ভারতীয় পরিচয়পত্র বানিয়ে। যদিও পুলিশ তার আগেই তাদের হাতেনাতে পাকড়াও করে। বাংলাদেশিরা মূলত নিজেদের পরিচয় দিয়েছিল পেশায় কম্বল বা জ্যাকেটের ব্যবসায়ী বলেও।

এদিকে জানা গেছে ধৃতেরা থাকতেন এল-আটত্রিশ নম্বরের ঠিকানায় উঁচু বিল্ডিংয়ের দু’তলার একটি ঘরে। একটাই ঘর। লম্বা মতন। এর মধ্যেই গাদাগাদি করে থাকতেন কুড়ি জনের বেশি আবাসিক। যাঁদের অধিকাংশেরই ছিল না কোনও বৈধ পরিচয় পত্র। তাঁরা এখানে থাকতেন দেড় মাস ধরে। ফ্ল্যাটে একটাই বাথরুম। আর রান্নাঘর। বাড়ির মালিক কওসর।পুলিশ এমনকি খুঁজছে তাঁকেও। প্রশ্ন উঠছে তাহলে কী ভাবে এত জন বাংলাদেশিকে ভাড়া দেওয়া হল কোনো রকম বৈধ কাগজপত্র ছাড়াই? তা হলে কি বেআইনি ভাড়া দেওয়ার চল রয়েছে এই এলাকায়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *