ব্যর্থ অর্থনীতি থেকে বিদেশনীতি সব ক্ষেত্রেই, সুব্রহ্মণ্যম স্বামী তোপ দাগলেন মোদী সরকারের রিপোর্ট কার্ড তুলে ধরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লিতে সঙ্গে প্রবীণ বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী দেখা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এমনকি , তিনি বলেছিলেন বাংলার মুখ্যমন্ত্রীর পাশেই আছেন দলবদল না করলেও। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পরেই সুব্রহ্মণ্যম স্বামী তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর সরকারের রিপোর্ট কার্ড তুলে ধরে।

টুইটে সুব্রহ্মণ্যম স্বামী আরও লেখেন, ‘মোদী সরকারের রিপোর্ট কার্ড….. অর্থনীতিতে ব্যর্থ, সীমান্ত সুরক্ষায় ব্যর্থ, বিদেশনীতিতে আফগানিস্তান ব্যর্থতা। জাতীয় সুরক্ষায় পেগাসাস এনএসও কাণ্ড। কাশ্মীর নিয়ে অস্পষ্টতা আন্তর্জাতিক নিরাপত্তার ক্ষেত্রেও। কে এসবের জন্য দায়ী ? সুব্রহ্মণ্যম স্বামী’?

উল্লেখ্য, বিজেপি-র সঙ্গে স্বামীর যে সম্পর্ক ছিল কার্যত তা তলানিতে এসে ঠেকেছে সাম্প্রতিক কালে। গত মাসেই রাজ্যসভার প্রবীণ সাংসদকে সরিয়ে দেওয়া হয়েছে বিজেপি-র সর্বভারতীয় কর্মসমিতি থেকেও। তা ছাড়া এর আগেও তাঁকে দেখা গিয়েছে বহু বার প্রকাশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করতেও। অক্টোবরে মমতার রোম-সফরে অনুমতি না দেওয়ায় কার্যত স্বামী কেন্দ্রের তুলোধনা করেছেন। শুধু তাই নয়, সম্প্রতি তিনি টুইট করে মোদী সরকারের তীব্র সমালোচনাও করেন সীমান্তে চিন এবং ভারতের সম্পর্ক নিয়েও। স্বামী বলেন, ‘চিন যদি আমাদের পরমাণু অস্ত্র নিয়ে ভয় না পায়, তা হলে আমরা ভয় পাচ্ছি কেন?’ এমনকি এক টুইটার গ্রাহকের ‘মোদীনমিকস’ শব্দের উত্তরে পাল্টা টুইট করে স্বামী বলেন, ‘মোদী অর্থনীতির কিছুই জানেন না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *