অটো পরিষেবা শুরু হল দুজন যাত্রী নিয়ে , নুন্যতম ভাড়া ধার্য হল ১৫ টাকা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তর ২৪ পরগনার বারাকপুর পুলিশ কমিশনারেটের নির্দেশে বারাকপুর-ডানলপ রুটে বিটি রোডের উপর দিয়ে চালু হল অটো পরিষেবা। বৃহস্পতিবার সকাল থেকেই অটো মালিকরা দুজন করে যাত্রী নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখেই চালু করেছে যাত্রী পরিষেবা। প্রসঙ্গত, লকডাউনের পর থেকেই পরিবহন ব্যবস্থা সম্পূর্ণ ভাবে বন্ধ ছিল উত্তর ২৪ পরগনা জেলায়।

প্রশাসনের নির্দেশে বন্ধ করে দেওয়া হয়েছিল যাত্রী পরিষেবার সমস্ত যানচলাচল। দীর্ঘ প্রায় ৬৫ দিন অতিক্রান্ত হওয়ার পর বারাকপুর পুলিশ কমিশনারেটের উদ্যোগে ফের চালু করা হল বারাকপুর থেকে ডানলপ পর্যন্ত রুটে অটো চলাচল। যদিও বর্তমানে যাত্রীদের ও অটো চালকদের রাস্তায় নামার অনুমতি দেওয়া হয়েছে বেশ কিছু বিধি নিয়ম মেনেই। অটোতে যাত্রী পরিষেবা দেওয়ার জন্য প্রশাশনের পক্ষ থেকে জানানো হয়েছে প্রতি অটোতে অটো চালকরা একসাথে সর্বাধিক দুজন যাত্রীকে তুলতে পারবেন।

তবে সেক্ষেত্রে প্রশাসন পরিবর্তন এনেছে অটো ভাড়াতেও। বারাকপুর-ডানলপ রুটে সর্বনিম্ন অটো ভাড়া নির্ধারিত হয়েছে ১৫ টাকা। আর সর্বোচ্চ অটো ভাড়া নির্ধারিত করে দেওয়া হয়েছে ৩০ টাকাতে। পুলিশ প্রশাসনের নির্ধারিত এই অস্থায়ী ভাড়াতে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে মাত্র দুই জন যাত্রী নিয়ে অটো চলাচল শুরু হওয়ায় অনেকটাই মিটল নিত্য যাত্রীদের যাতায়াতের সমস্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *