অনুব্রত-কন্যা সুকন্যা কবে চাকরি পেয়েছেন? শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু হতবাক এই খবর শুনেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল গোরুপাচার কাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন। অনুব্রত-কন্যা সুকন্যা মন্ডলেরও নামও এমনকি সামনে আসছে। তিনি চাকরি পেয়েছেন টেট পাশ না করেও, সামনে আসছে এমনই অভিযোগ। এই নিয়ে মামলা দায়ের করা হয়েছে এমনকি কলকাতা হাইকোর্টেও । তবে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু কিছুই জানেন না অনুব্রতের মেয়ের স্কুলে চাকরি পাওয়া নিয়ে। সুকন্যার চাকরি পাওয়ার সংবাদ শুনে ব্রাত্য বসু অবাকও হন ।

এমনকি তিনি বিস্ময় প্রকাশ করেছেন রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলার মধ্যে নতুন এই অভিযোগ উঠে আসায় । বুধবার ব্রাত্য বসু সাংবাদিকদের মুখোমুখিও হন আন্দোলনরত প্রাথমিকের চাকরিপ্রার্থীদের সঙ্গেই বৈঠক শেষে । এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘উনি কবে চাকরি পেয়েছেন? উনি যে স্কুলে পড়ান তাই জানতাম না। আমি খোঁজ নিয়ে দেখব।’’

তবে শুধু নিজের মেয়েই নয় অভিযোগ উঠছে আরও পাঁচ জন ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ টেট না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন বলেও । আদালত সূত্রে জানা গিয়েছে, বীরভূমেরই নোয়াদঙ্গল প্রাথমিক স্কুলে চাকরি পান অনুব্রতের এক ভাই সুমিত মণ্ডল । বাকিরাও চাকরি পান বীরভূমের বিভিন্ন স্কুলে। অনুব্রতের সহকারী অর্ক দত্ত সুকন্যার স্কুল কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়েই চাকরি পেয়েছিলেন। তাঁর ভাইপো সাত্যকি মণ্ডল চাকরিপেয়েছেন কুঞ্জবিহারী বোলপুর জুনিয়র বেসিক স্কুলে। রসুলপুর স্কুলে চাকরি পান ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ কস্তুরী চৌধুরী এবং বাহিরি প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পেয়েছেন সুজিত বাগাড়িও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *