অফিসার গুরুতর জখম হল বাড়তি পণ্যের ট্রাক ধরতে গিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সম্প্রতি রাজ্য সরকার কঠোরতর বিধিনিষেধ চালু করেছে ট্রাকে ‘ওভারলোডিং’ বা অতিরিক্ত পণ্য বহন ঠেকাতে। এমনকি চলছে ব্যাপক ধরপাকড়ও। বুধবার গভীর রাতে জঙ্গিপুরের সহকারী পরিবহণ আধিকারিক সৌম্যদ্যুতি সাহা বেপরোয়া ট্রাকের ধাক্কায় গুরুতর ভাবে আহত হন ফরাক্কার বল্লালপুরের কাছে ৩৪ নম্বর জাতীয় সড়কে বাড়তি পণ্যবাহী ট্রাক ধরতে গিয়ে। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় রাতেই আনা হয় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে।

পুলিশ জানায়, ট্রাকটি দ্রুত গতিতে পালিয়ে যায় সৌম্যবাবুকে ধাক্কা মেরে পিছনের চাকায় তাঁর বাঁ পা পিষে দিয়ে। মালদহের পুলিশ পরে আটক করে ট্রাকটিকে । চালক ও খালাসি বেপাত্তা। দীর্ঘদিনের অভিযোগ রয়েছে ঝাড়খণ্ড থেকে শমসেরগঞ্জ ও ফরাক্কা এলাকা দিয়ে অতিরিক্ত মালপত্র নিয়ে ট্রাক চলাচলেরও।

জানা গেছে বুধবার রাতে পরিবহণ দফতরের পাঁচ অফিসার বল্লালপুরের কাছে ট্রাকের নথি পরীক্ষা করছিলেন সৌম্যবাবুর নেতৃত্বে। রাত ১২টা নাগাদ তাঁরা আটকান মালদহমুখী একটি মাটি বোঝাই ট্রাককে। ট্রাকটি থামলেও স্টার্ট বন্ধ করেনি। সৌম্যবাবু ট্রাকচালকের সঙ্গে কথা বলছিলেন। কাছাকাছি ওয়ে ব্রিজে ওজন মাপার জন্য তাঁকে যেতে বলা হয় ট্রাকে বাড়তি ভার আছে আশঙ্কা করে। অভিযোগ, চালক অফিসারদের কথায় কান না-দিয়ে ফোন করতে থাকেন নানা জায়গায়। তাঁর মোবাইল ফোন কেড়ে নিতেই চালকের পাদানি থেকে সৌম্যবাবুকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে চালক গাড়ি ছোটাতে শুরু করেন। রাস্তার পাশেই পড়ে সৌম্যবাবুর মাথায় আঘাত লাগে। তাঁর বাঁ পা পিষে দেয় এমনকি ট্রাকের পিছনের চাকা। এদিকে ট্রাকটি ফরাক্কা সেতু পেরিয়ে পালিয়ে যায় ফরাক্কা থানা খবর পাওয়ার আগেই। হাসপাতালে নিয়ে যাওয়া হয় সৌম্যবাবুকে। ওই পরিবহণ অফিসারের সহকর্মীরা জানান তাঁর পায়ের হাড় মারাত্মক ভাবে ভেঙে গিয়েছে বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *