কলকাতা পৌরনিগমের সাড়ে চার লাখ টাকা আয় হল ঝড়ে পড়ে যাওয়া গাছ বিক্রি করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা পৌরনিগমের উদ্যান বিভাগ প্রায় সাড়ে চার লাখ টাকা পেল ঘূর্ণিঝড় আমফানে পড়ে যাওয়া গাছ বিক্রি করে। আমফানে কলকাতায় প্রায় পড়ে যায় ১৫ হাজার গাছ। যার মধ্যে থেকে দু’টি মেহগনি গাছ বিক্রি করে সাড়ে চার লাখ টাকা পাওয়া গিয়েছে বলে কলকাতা পৌরনিগমের উদ্যান বিভাগ জানিয়েছে।

জানা গিয়েছে নিলাম ডেকে এই গাছগুলি বিক্রি করা হয়েছে বলেই। এই বিষয়ে পৌরনিগমের উদ্যান বিভাগের প্রধান দেবাশিস কুমার জানান, আমফান ঝড়ে বালিগঞ্জে পড়ে যাওয়া একটি মেহগনি গাছ বিক্রি করে সাড়ে তিন লাখ টাকা অন্যদিকে দেশবন্ধু পার্কের একটি মেহগনি গাছ বিক্রি করে এক লাখ এক হাজার টাকা পাওয়া গিয়েছে৷ গাছ বিক্রির মোট সাড়ে চার লাখ টাকা এঁবংকি তিনি (দেবাশিস কুমার) কলকাতা পৌরনিগমের কোষাগারে তুলে দিয়েছেন নিজের হাতেই।

পৌরনিগমের সূত্রে জানা গিয়েছে, আমফানের দাপটে শহরের আরও বিভিন্ন প্রান্তে যে গাছ পড়েছিল তা বন দফতর নিলাম ডেকে বিক্রি করেছে নিজেদের দায়িত্বেই । মূলত কলকাতা পৌরনিগমের কোষাগার দীর্ঘদিন ধরেই আর্থিক সঙ্কটের মধ্যে রয়েছে করোনা সংক্রমণের জেরে। এই পরিস্থিতির মধ্যে গাছ বিক্রির আর্থিক টাকা লাভ যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে পুর আধিকারিকরা মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *