অবশেষে অভিষেক চরম অস্বস্তিতে , তৃণমূলের এই শীর্ষ নেতা বিরাট ‘শাস্তি’র কেপে নিয়োগ দুর্নীতি মামলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিরাট অস্বস্তিতে পড়লো তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার থেকে ইডি বা সিবিআই তৃণমূলের সাংসদকে জিজ্ঞাসাবাদ করতে পারবে নিয়োগ দুর্নীতি মামলায়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দেওয়া নির্দশই বহাল রেখে বিচারপতি অমৃতা সিনহা সেটাই স্পষ্ট করে জানালেন।

অবশেষে কলকাতা হাইকোর্টে নজিরবিহীন অস্বস্তির মুখে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের চিঠি মামলায় এবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশই বহাল রাখলেন বিচারপতি অমৃতা সিনহা। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর আগে পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ। সেই আর্জি এবার খারিজ করে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। একইসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষকে আদালত ২৫ লক্ষ টাকা করে জরিমানা করেছে। জরিমানার টাকা অবিলম্বে কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জমা দিতে বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছেন ।

উল্লেখ্য, জেলবন্দি কুন্তল ঘোষ এর আগে নিম্ন আদালত ছাড়াও হেস্টিংস থানায় চিঠি দিয়ে ইডির বিরুদ্ধে অভিযোগ করেছিলেন , অভিষেকের নাম বলানোর জন্য কেন্দ্রীয় এজেন্সি তাঁকে ক্রমশ চাপ দিচ্ছে বলে। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ইডি-সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ করা উচিত বলেও । বিচারপতি গঙ্গোপাধ্যায় মন্তব্য করেছিলেন অভিষেকের বক্তব্য এব্যাপারে তদন্তের আওতায় থাকা উচিত বলেও ।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সেই বক্তব্যের পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূলের শীর্ষ নেতা। এরপ শীর্ষ আদালতের নির্দেশেই সেই মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের হাত থেকে সরে যায়। পরে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে ওঠে মামলাটি।

সেই মামলার শুনানিতে আগেই বিচারপতি সিনহা স্পষ্ট করেছিলেন যে তদন্তকারী সংস্থা প্রয়োজনে যে কাউকে জিজ্ঞাসাবাদ করতেই পারে। এতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপত্তি থাকা নিয়েও তিনি প্রশ্ন তুলেছিলেন। শেষমেশ বৃহস্পতিবার বিচারপতি সিনহা স্পষ্ট করে জানিয়ে দিলেন কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামালায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চাইলেই জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি বা সিবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *