জি-২০ বৈঠকের তথ্য ফাঁস পাকিস্তানি মহিলার কাছে, স্বরাষ্ট্র মন্ত্রকের কর্মী গ্রেফতার গুপ্তচরবৃত্তির অভিযোগে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : জি-২০ সভাপতিত্বের দায়িত্ব পেয়েছে ভারত। দেশের মাটিতেই বিভিন্ন জায়গায় হচ্ছে বৈঠক। এরমধ্যেই সামনে এল চাঞ্চল্যকর তথ্য। জানা গেল, স্বরাষ্ট্র মন্ত্রকের এক কর্মী জি-২০ বৈঠক সংক্রান্ত বিভিন্ন গোপনীয় নথি ফাঁস করে দিয়েছেন পাকিস্তানে (Pakistan)। গোপন সূত্রে এই চাঞ্চল্যকর তথ্য জানার পরই মঙ্গলবার গাজিয়াবাদ পুলিশ নবীন পাল নামক এক ব্যক্তিকে গ্রেফতার করে। জানা গিয়েছে, গোয়েন্দা বিভাগ বা ইন্টেলিজেন্স ব্যুরোর কাছ থেকে খবর পেয়ে গ্রেফতার করা হয় ওই ব্য়ক্তিকে। তাঁর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তির নাম নবীন পাল। তিনি স্বরাষ্ট্র মন্ত্রকের অস্থায়ী কর্মী। জি-২০ বৈঠক সংক্রান্ত নানা গোপনীয় তথ্য হোয়াটসঅ্যাপে এক মহিলাকে জানিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় আলাপ হওয়া ওই মহিলার ভার্চুয়াল ফোন নম্বরের সঙ্গে যুক্ত হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি ট্রাক করে উত্তর প্রদেশের বরৈলিতে পাওয়া গেলেও, পরে আইপি অ্যাড্রেস ট্রাক করে দেখা যায় যে পাকিস্তানের করাচি থেকে ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করা হয়েছিল।

অভিযুক্ত জি-২০ বৈঠকের বিস্তারিত তথ্য ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রকের নানা গেপনীয় তথ্যও ওই মহিলাকে হোয়াটসঅ্যাপে পাঠিয়েছিলেন বলে জানা গিয়েছে। তাঁর ফোন থেকে উদ্ধার তথ্যগুলি ‘সিক্রেট’ হিসাবে চিহ্নিত করা ছিল। একসঙ্গে গাজিয়াবাদ পুলিশ ও ইন্টেলিজেন্স ব্যুরো জিজ্ঞাসাবাদ করছে নবীন পালকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *