অবশেষে অভিষেক সাড়ে ৬ হাজার পাতার ‘জবাব’ দিলেন নিয়োগ দুর্নীতি মামলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুপুর ১১ টা থেকে ১২টা- ঠিক এক ঘণ্টা সিজিও কমপ্লেক্সের ভিতরে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে যতবার তিনি কেন্দ্রীয় সংস্থার মুখোমুখি হয়েছেন, ততবারই ৮-৯ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। তবে এবার মাত্র ১ ঘণ্টাতেই শেষ হয়ে গেল সেই পর্ব। ইডি দফতর থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিষেক জানান, সাড়ে ৬ হাজার পাতার নথি জমা দিয়েছেন তিনি।

তৃণমূল সাংসদ জানিয়েছেন, কেন্দ্রীয় সংস্থার তরফে বেশ কিছু নথি চাওয়া হয়েছিল তাঁর কাছে। মাত্র দু দিন তিনি সময় পেয়েছিলেন সেই সব নথি জোগাড় করার জন্য। বৃহস্পতিবার সকালে সেই নথি জমা দিয়েছেন তিনি। অভিষেক জানান, ইডি আধিকারিকরা ওই নথি খতিয়ে দেখবেন। তারপর প্রয়োজন হলে ফের তলব করবেন তাঁকে। নথিতে কী আছে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি অভিষেক।

তৃণমূল সাংসদ উল্লেখ করেছেন, আদালতের নির্দেশ অনুযায়ী, তিনি চাইলে শুধুমাত্র নথি পাঠিয়ে দিয়েই দায় এড়াতে পারতেন। কিন্তু তিনি তা করেননি। অভিষেকের করা একটি মামলায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছিল, প্রথমে নথি পাঠাতে হবে অভিষেকেক। তা খতিয়ে দেখে জিজ্ঞাসাবাদের প্রয়োজন থাকলে তাঁকে তলব করা হবে। এর আগে গত অক্টোবর মাসে সেই নির্দেশ মেনে নথি পাঠিয়ে দিয়েছিলেন অভিষেক। তবে এবার সশরীরে হাজিরা দিয়েছেন তিনি।

প্রসঙ্গত , দুর্নীতির সঙ্গে লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার নাম জড়ানোর পরই একাধিকবার তলব করা হয় ডায়মন্ড হারবারের সাংসদকে। আগেও এই মামলায় হাজিরা দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *