সিলিন্ডারে ৫০০টাকা ভর্তুকি দেওয়া হবে ক্ষমতায় এলে! রাহুল গান্ধীর বিরাট দাবির পাশাপাশি নিশানা মোদী-আদানিকেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ছত্তিশগড়ের সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন রাহুল গান্ধী। নোটবন্দির মাধ্যমে কালো টাকা কমেনি, উল্টো বেড়েছে। জিএসটির মাধ্যমে আখেরে লাভ কার? এমন প্রশ্ন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ছত্তিশগড়ে অনুষ্ঠিত একটি সভায়, রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং গৌতম আদানিকে উল্লেখ করে একটি জোরালো বক্তৃতা দিয়েছেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ সামনে এনেছেন।

ঠিক কী বললেন রাহুল গান্ধী? কয়েক বছর আগে নরেন্দ্র মোদী বলেছিলেন একবার নোটবন্দি হয়ে গেলে কালো টাকা থেকে দেশ মুক্ত হবে। সেই প্রসঙ্গ টেনে এনে রাহুল গান্ধী বলেন, দেশের কালো টাকা কী আদৌও উধাও হয়েছে? উল্টো বেড়েছে কালো টাকা। তিনি বলেন, ‘জিএসটি চালু হলে দেশ আরও এগিয়ে যাবে। জিএসটি কী কোন উপকারে এসেছে? উল্টো বেড়েছে মুদ্রাস্ফীতি’? পাশাপাশি কংগ্রেস নেতা বলেছেন, ‘কংগ্রেসের আমল একটা সিলিন্ডারের মূল্য ছিল ৪০০টাকা। আজ সেই দাম বেড়ে হয়েছে ১২০০ টাকা। নরেন্দ্র মোদী বলেছিলেন প্রত্যেকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ করে টাকা দেওয়া হবে। কৃষকরা ফসলের দাম পাচ্ছেন না। নয়া কৃষই আইন আনার কারণে কৃষকরা দেশ জুড়ে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন। আদানির জন্য আইন আনছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী’।

প্রধানমন্ত্রীকে নিশানা করা রাহুল গান্ধী এদিন আরও বলেন, ‘বিজেপি শুধু মিথ্যা প্রতিশ্রুতি দেয়। আমরা মিথ্যা প্রতিশ্রুতি দেব না। আমাদের সরকার এলে আমরা সিলিন্ডারে ৫০০টাকা ভর্তুকি দেব। আমরা দেখব কিভাবে বেকার, শ্রমিক, গরিব মানুষের পকেটে টাকা আসে। মোদী তা নিয়ে মোটেও ভাবেন না। তিনি চান সমস্ত টাকা আদানির পকেটে যাক’। রাহুল গান্ধী আরও বলেছিলেন যে ‘কংগ্রেস যাতে কৃষক, দরিদ্র, ছোট দোকানদার এবং শ্রমিকদের পকেটে টাকা যায় তা নিশ্চিত করার চেষ্টা করছে’। তিনি বলেন,’আমরা দরিদ্রদের সাহায্য করতে জানি এবং বিজেপি উদ্যোক্তাদের সাহায্য করতে জানে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *