ফের বিস্ফোরক তথ্য প্রকাশ্যে এলো একটানা জিজ্ঞাসাবাদে , ED-র হাতে গ্রেফতার হল শান্তনু ঘনিষ্ঠ অয়ন শীল

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শেষমেশ ইডি শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ট ব্যবসায়ী অয়ন শীলকে গ্রেফতার করল একটানা জিজ্ঞাসাবাদের পর । এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাকে গ্রেফতার করে সোমবার ভোররাতে । নিয়োগ দুর্নীতিতে ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ এই প্রোমোটারের সল্টলেকের ফ্ল্যাটে একটানা ইডি-র ম্যারাথন তল্লাশি চলে ৩৭ ঘণ্টা ধরে। ইডি সূত্রের খবর, অয়নের ফ্ল্যাট থেকে প্রথমে উদ্ধার হয় শিক্ষকের চাকরি প্রার্থীদের নামের তালিকা, অ্যাডমিট কার্ড ও বেশ কিছু ডিজিটাল ডকুমেন্ট। এরপর হদিশ মেলে ৩৫০টি ওএমআর শিটের । দফায়-দফায় জিজ্ঞাসাবাদ শেষে শেষমেশ গ্রেফতার করা হয় তাকে।

এদিকে ইডি সূত্রের খবর, শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ এই প্রোমোটারের হদিশ মেলে নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে। তদন্তকারীরা খতিয়ে দেখেন তার বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট । সূত্রের খবর, অয়ন শীলের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট ঘেঁটে তথ্য মিলেছে ৫০ কোটি টাকারও বেশি লেনদেনেরও ।

দুঁদে ইডি অফিসারদেরও চোখ কপালে ওঠার জোগাড় অয়নের ফ্ল্যাটে থাকা একটি কম্পিউটারের হার্ডডিস্ক খতিয়ে দেখার পর। ওই হার্ড ডিস্কে ছিল রাজ্যের বেশ কয়েকটি পুরসভায় বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি। শান্তনু বন্দ্যোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠদের যোগ নিয়ে জল্পনা ছড়ায় শিক্ষক নিয়োগ দুর্নীতির পাশাপাশি পুরসভাগুলিতে নিয়োগের ক্ষেত্রেও ।

সোমবা ভোররাতে অয়ন শীলকে গ্রেফতার করার পর তাকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সের দফতরে নিয়ে যায় ইডি। আপাতত সেখানেই তাকে আরও জেরা করা হবে। অয়নকে জেরা করে নিয়োগ দুর্নীতির তদন্তে মিলতে পারে চমকপ্রদ আরও একাধিক তথ্য। এমনই মনে করছেন ইডির অফিসাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *