অবশেষে এক জওয়ান গ্রেফতার হল সেনা ছাউনিতে ৪ সেনা কর্মীকে খুনের ঘটনায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আচমকাই গুলি চলেছিল সেনা ছাউনিতে। যার জেরে ঝাঁঝরা হয়ে গিয়েছিল এমনকি চার জওয়ানও । উল্লেখ্য পঞ্জাবের ভাটিন্ডায় সেনা ছাউনিতে গুলি চলার ঘটনায় গোটা দেশে ছড়িয়ে পড়েছিল ব্যাপক চাঞ্চল্য। কীভাবে সেনা ছাউনিতে ঢুকে চার জওয়ানকে হত্যা করা হল, প্রশ্ন ওঠে তা নিয়েও । ওই হামলার ঘটনার পর থেকেইপুলিশ তন্ন তন্ন করে খুঁজছিল আততায়ীকে । অবশেষে সোমবার পঞ্জাবের ভাটিন্ডা পুলিশ এক সেনা জওয়ানকে গ্রেফতার করল সেনা ছাউনিতে গুলি চালানোর ঘটনায় অভিযুক্ত থাকার সন্দেহে। আজ দুপুর ১২টায় ভাটিন্ডা পুলিশের তরফে সাংবাদিক বৈঠক করা হবে। তখনই বিস্তারিত তথ্য জানানো হবে এই হামলা সম্পর্কে।

গত সপ্তাহের বুধবার ভোর সাড়ে চারটে নাগাদ হঠাৎই গুলি চলে পঞ্জাবের ভাটিন্ডা সেনা ছাউনিতে। গুলিবিদ্ধ হয়ে চার জওয়ানের মৃত্যু হয়। ওই ঘটনায় পঞ্জাব পুলিশ এফআইআর দায়ের করে দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে । সেই সময় হামলাকারীদের পরিচয় জানতে না পারা গেলেও, ছাউনিতে উপস্থিত অন্যান্য জওয়ানদের জেরা করে জানা গিয়েছিল, তারা সাদা রঙের কুর্তা-পাজামা পরা দুইজন সন্দেহভাজন ব্যক্তিকে দেখেছিলেন। একজনের হাতে রাইফেল ছিল, অন্য়জনের হাতে কুঠার। এদিকে প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান ছিল, বাইরে থেকে কোনও আততায়ী নয়, এই হত্য়াকাণ্ডের আড়ালে রয়েছে সেনা ছাউনিতে উপস্থিত বাহিনীর কোনও সদস্যই । পুলিশ সূত্রে আরও জানা যায় , ছাউনি থেকে ইনসাস রাইফেল ও ২৮টি কার্তুজ উধাও হয়েছিল হামলার দুইদিন আগেই।

এরপরই তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। সূত্রের খবর, রবিবার ভাটিন্ডা সেনা ছাউনির চারজন জওয়ানকে এই ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই আজ সকালে জানা যায়, পঞ্জাব পুলিশ এক জওয়ানকে গ্রেফতার করেছে । যদিও পুলিশের তরফে বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি এই গ্রেফতারি প্রসঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *