অবশেষে কংগ্রেসের রাষ্ট্রপতির হস্তক্ষেপের দাবি মণিপুরে শান্তি ফেরাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মণিপুরের অশান্তির ঘটনায় এবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর দ্বারস্থ হল কংগ্রেস। মণিপুরের অশান্তি বন্ধ করতে অবিলম্বে পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়ে মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করে কংগ্রেসের এক বিশেষ প্রতিনিধি দল । কংগ্রেস নেতৃত্বের দাবি, মণিপুর খুব ছোট রাজ্য। কেন্দ্রীয় সরকার চাইলে অবিলম্বে মণিপুরের অশান্তি বন্ধ করতে পারে। ইতিমধ্যে বহু মানুষের মৃত্যু হয়েছে। তাই এবার তাঁরা রাষ্ট্রপতির হস্তক্ষেপের দাবি জানান মণিপুরের অশান্তি রুখতে । এই দাবিতে এদিন কংগ্রেসের প্রতিনিধি দলের সদস্যরা রাষ্ট্রপতিকে একটি স্মারকলিপিও দেন মল্লিকার্জুন খাড়্গের নেতৃত্বে ।

এদিন সকালে মল্লিকার্জুন খাড়্গের নেতৃত্বে কে.সি বেণুগোপাল ও মুকুল ওয়াসনিক সহ মণিপুর কংগ্রেসের প্রতিনিধিরা রাইসিনা হিলসে যান এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করেন। মণিপুর কংগ্রেসের প্রতিনিধিদের মধ্যে ভক্তচরণ দাস, ওখরাম ববি সিং, মেঘাচন্দ্র সিং সহ ৫ সদস্য ছিলেন। তাঁদের সঙ্গে একপ্রস্থ বৈঠকও করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

মণিপুর কংগ্রেসের প্রতিনিধিরা রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা রাষ্ট্রপতির কাছে তুলে ধরেন। কীভাবে সাধারণ মানুষের উপর হামলা চালানো হচ্ছে, ঘর-বাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে, তা তুলে ধরেন তাঁরা। কংগ্রেস নেতৃত্বের দাবি, সরকার চাইলে দ্রুত অশান্তির নিরসন হবে। মণিপুরের শান্তি ও সম্প্রীতি ফিরিয়ে আনতে রাষ্ট্রপতিকে দ্রুত ব্যবস্থা গ্রহণেরও আর্জি জানান তাঁরা। রাষ্ট্রপতিও তাঁদের কথা মনোযোগ সহকারের শোনেন। তারপর মণিপুরের শান্তি ফিরিয়ে আনতে দলীয় সভাপতি মল্লিকার্জুন খাড়্গের নেতৃত্বে ১২ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি রাষ্ট্রপতির কাছে পেশ করেন কংগ্রেস প্রতিনিধিরা।

মণিপুরে শান্তি, সম্প্রীতি ফিরিয়ে আনতে রাজনৈতিক দল হিসাবে কংগ্রেস সর্বতোভাবে সাহায্য করবে বলেও রাষ্ট্রপতিকে জানিয়েছেন মল্লিকার্জুন খাড়্গে। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর পুরো বিষয়টি জানিয়ে টুইট করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। মণিপুরকে পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতেই তাঁরা অবিলম্বে রাষ্ট্রপতির হস্তক্ষেপের দাবি করেছেন বলে টুইটারে জানান কংগ্রেস সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *