অবাধ গর্ভনিরোধক বড়ি কন্ডোম বিলি গণবিবাহ অনুষ্ঠানে , রাজ্য ব্যাপক তোলপাড় প্রশ্নের মুখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিয়ের অনুষ্ঠান চলাকালীন কনেদের বিতরণ করা হয় মেকআপ কিট। আর তা খুলতেই চক্ষুচড়কগাছ। তাতে রয়েছে কন্ডোমের প্যাকেট, গর্ভনিরোধক বড়ি। মুহুর্তেই শোরগোল পড়ে অনুষ্ঠান ঘিরে। মুখ্যমন্ত্রী কন্যাদান যোজনার অধীনে আয়োজিত বিয়ের অনুষ্ঠানে বিলি করা মেক-আপ কিটের ভিতরে কন্ডোম এবং গর্ভনিরোধক বড়ি মিলতেই হুলস্থূল। মধ্যপ্রদেশের ঝাবুয়ায় চাঞ্চল্যকর ঘটনায় তোলপাড় দেশ।

সোমবার মুখ্যমন্ত্রী কন্যাদান যোজনার অধীনে ২৯৬ জনের বিয়ের আয়োজন করা হয়। তাতে বিলি করা মেকআপ কিটের ভিতর থেকে মিলেছে কন্ডোমের প্যাকেট সেই সঙ্গে মিলেছে গর্ভনিরোধক বড়ি। মুখ্যমন্ত্রীকে বদনাম করতেই এমন করসাজি সাফ দাবি শাসক শিবিরের।

বিয়ের অনুষ্ঠান চলাকালীন, কর্মকর্তারা কনেদের মেক আপ কিট বিতরণ করেন বলেই জানা গিয়েছে। এই মেকআপ কিটের ভিতরে গর্ভনিরোধক পিলের সঙ্গে কনডমের প্যাকেট রাখা ছিল বলেই অভিযোগ সামনে এসেছে। অভিযোগ এমন এক অনুষ্ঠানকে ঘিরে যেখানে মুখ্যমন্ত্রী স্বয়ং অনুষ্ঠানে হাজির থেকে দম্পতিদের শুভেচ্ছা ও আশীর্বাদ জানিয়েছেন।

এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা স্বাস্থ্য বিভাগের ওপর এর দায়ভার চাপিয়েছেন। মুখ্যমন্ত্রীর গণবিবাহ অনুষ্ঠানে এমন ‘অদ্ভুত ভুল’ এটাই প্রথমবার নয়। আগেও বিয়ের সময় কনের গর্ভাবস্থা পরীক্ষার জেরে ধুন্ধুমার বাঁধে। এপ্রিলে ডিন্ডোরিতে অনুষ্ঠিত গণবিবাহ অনুষ্ঠানে বিয়ের আগে ২১৯ জন কনের গর্ভাবস্থা পরীক্ষা করা হয় যার জেরে রাজ্য জুড়ে ব্যাপক তোলপাড় পড়ে যায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *