অবশেষে কমিশন কেন্দ্রীয় বাহিনীর পরিমাণ বাড়িয়ে দিল বাংলায়, চার কেন্দ্রের উপনির্বাচন হতে চলেছে নিরাপত্তার ঘেরাটোপেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনীর পরিমাণ অনেকটাই বাড়িয়ে দিল বাংলায় চার কেন্দ্রের উপনির্বাচনে। প্রথমে জানা গিয়েছিল, কমিশন ২৭ কোম্পানি বাহিনী মোতায়েন করবে চার কেন্দ্রের ভোটের জন্য। মঙ্গলবার ফের জানা গেল, ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে তা বাড়িয়ে। এমনকি ভোটের নিরাপত্তায় সিআরপিএফের পাশাপাশি মোতায়েন থাকবে বিএসএফ, এসএসবি, আইটিবিপির জওয়ানরাও। আগামী ৩০ অক্টোবর দিনহাটা, খড়দহ, গোসাবা এবং শান্তিপুরের উপনির্বাচন।নির্বাচন কমিশন অশান্তিহীন ভোট করার চেষ্টা করেছিল ভবানীপুর-সহ তিন কেন্দ্রের ক্ষেত্রেও। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি, ভবানীপুরের যদুবাবুর বাজারে দিলীপ ঘোষকে তুমুল হেনস্থার মুখে পড়তে হয়েছিল শেষ দিনের প্রচারে এসে।

প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বলেছিলেন, যা পরিস্থিতি ভবানীপুরের তাতে নির্বাচন পক্রিয়ায় বন্ধ করে দেওয়া উচিত। যদিও ভোটের দিন কোথাওই তেমন কোনও বড়সড় গণ্ডগোলের ঘটনা ঘটেনি সামশেরগঞ্জ, জঙ্গিপুর বা ভবানীপুরের মতো কেন্দ্রে।

এবার ভোট রয়েছে যে চার কেন্দ্রের তার মধ্যে রয়েছে দিনহাটা, খড়দহের মতো স্পর্শকাতর কেন্দ্র। যেখানে প্রায় রোজকার ব্যাপার রাজনৈতিক সংঘাত, উত্তেজনা। সোমবার খড়দহ লাগোয়া সোদপুরে বিজেপির কর্মসূচিতেও এমনকি ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায় বাংলাদেশের ঘটনার প্রতিবাদে। দিনহাটাতেও চলছে রাজনৈতিক সংঘাত। দু’দিন আগেই তৃণমূলের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ উঠেছিল বিজেপি প্রার্থীকে ঘিরে ধরে। সেইসঙ্গে কোচবিহারের এই কেন্দ্রে রয়েছে শাসকদলের গোষ্ঠীকোন্দলও। নির্বাচন কমিশন বাহিনীর পরিমাণ তিন গুণেরও বেশি করে দিল সব দিক বিবেচনা করেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *